আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা পরিবেশ ব্রেকিং স্বাস্থ্য

ভারী বৃষ্টিপাতে মুম্বাইয়ে ভূমিধসে মৃত্যু ২০

আন্তর্জাতিক সংবাদ :  ভারী বৃষ্টিপাতের কারণে ভারতের মুম্বাই শহরের চেম্বার ও ভিখ্রোলি এলাকায় ঘটা ভূমিধসে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। রোববার (১৮ জুলাই) মুম্বাইয়ের স্থানীয় সরকারি কর্মকর্তারা সংবাদমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত মুম্বাইয়ে টানা কয়েক ঘণ্টা ভারী বৃষ্টিপাত হয়। এতে শহরের উপকণ্ঠে ভুমিধসে বহু বাড়িঘর ভেঙে পড়ে। এসব বাড়িঘরের ধ্বংসাবশেষের নিচে চাঁপা পড়ে এ পর্যন্ত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ধ্বংসাবশেষের নিচে এখনও আটকা রয়েছেন বহু লোক।

স্থানীয় প্রশাসন মুম্বাইয়ে ইতিমধ্যে দুর্যোগকালীন রেড অ্যালার্ট জারি করেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুম্বাইয়ে প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ রুপি আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন। এছাড়া আহতদের ৫০ হাজার রুপি সহায়তারও ঘোষণা দিয়েছেন মোদি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কার্যালয় থেকে প্রত্যেক ক্ষতিগ্রস্তের পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সহায়তারও ঘোষণা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শনিবার রাত ৮টা থেকে রোববার সকাল ৮ টা পর্যন্ত ১২ ঘণ্টায় মুম্বাইয়ে রেকর্ড ১৭৬.৭৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শহরের নিচু এলাকা, যেমন চুনাবাটি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চেম্বার ও কুরলা এলবিএস রোডে বৃষ্টির পানি বন্যা সৃষ্টি করেছে। এতে ভুমিধসের ঘটনা ঘটেছে।

ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় মুম্বাইয়ের আন্তঃশহর রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে।

Related posts

করোনা সংক্রমণ ছড়াচ্ছে বেইজিং ও চীনের ৫ প্রদেশে

Mims 24 : Powered by information

জেরুজালেমের শেখ জারা থেকে ফিলিস্তিনদের উচ্ছেদের প্রতিবাদ

Irani Biswash

সাংবাদিকতার সর্বোচ্চ পুরস্কার ‘পুলিৎজার’ পেল এপি ও নিউইয়র্ক টাইমস

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »