সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
আইন ও বিচার জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সংগঠন সংবাদ

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ বইটির মোড়ক উন্মোচন

নিজস্ব সংবাদদাতা:   আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বিভাগের ৫০ বছরে পদার্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে ইহিহাস সমৃদ্ধ বই ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ প্রকাশ করেছে।

সোমবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

আইএসপিআর জানায়, বইটিতে বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ই মার্চ এর ঐতিহাসিক ভাষণের পর থেকে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, বিজয় দিবস এবং পরবর্তী তিন বছর তার শাসনামলে সমর দর্শন ও স্বাধীন বাংলাদেশে সশস্ত্র বাহিনী কিভাবে গঠিত হয় ও বাহিনীসমূহের আধুনিকায়ন সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পরিচালকসহ আইএসপিআর এর সকল সদস্যদের কাজের প্রতি আন্তরিক ও নিষ্ঠাবান থেকে সশস্ত্র বাহিনীর প্রচার ও জনসংযোগ কাজ যুগের সাথে তাল মিলিয়ে সম্পন্নের আহবান জানান। এ ছাড়া প্রকাশিত এ বইয়ের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান।

আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে আইএসপিআর আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বইয়ের মোড়ক উন্মোচনের আগে আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আইএসপিআর অফিস প্রাঙ্গনে ‘বৃক্ষরোপণ অভিযান-২০২১’- এর অংশ হিসেবে একটি বকুল গাছের চারা রোপণ করেন। এ ছাড়া তিনি আইএসপিআর অফিস পরিদর্শন করেন এবং সকল পদবির কর্মকর্তা ও কর্মচারিদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। পরে আইএসপিআর পরিদপ্তরের পরিচালকও একটি গাছের চারা রোপণ করেন।

Related posts

যে অভ্যাস পরিবর্তনে আমরা টাকা জমাতে পারি

razzak

জনপ্রিয় হচ্ছে ই-টেন্ডার, বাড়ছে সরকারের আয়

razzak

সেই বিচারককে প্রত্যাহার, প্রজ্ঞাপন জারি

razzak

Leave a Comment

Translate »