অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক জীবনধারা নারী বিনোদন ব্রেকিং যুক্তরাষ্ট্র সেবামূলক কাজ স্বাস্থ্য

শুভজন্মদিন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস

বিনোদন সংবাদ :   শনিবার (১৮ জুলাই) ৩৯-এ পা দিলেন বলিউডের দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া। যার কেরিয়ার গ্রাফ যে কোনও অভিনেতা বা অভিনেত্রীর ক্ষেত্রে ঈর্ষণীয়। বলিউডে প্রথম সারির এই অভিনেত্রী এখন নিজেকে প্রতিষ্ঠিত করছেন হলিউডে।

১৯৮২ সালের এই দিনে ভারতের বিহারের (বর্তমানে ঝাড়খণ্ড) জামশেদপুরে জন্মগ্রহণ করেন প্রিয়াঙ্কা চোপড়া। বাবা অশোক চোপড়া এবং মা মধু চোপড়া দুজনেই ছিলেন ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসক।

২০০০ সালে তিনি মিস ওয়ার্ল্ড নির্বাচিত হয়ে ২০০২ সালে তামিল ছবি ‘ঠামিজান’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। হিন্দি চলচ্চিত্রে তার প্রথম ছবি ‘দ্য হিরো’। বিপরীতে ছিলেন সুপারস্টার সানি দেওল।

২০০৮ সালে তার অভিনীত ‘ফ্যাশন’ ছবিটি বক্স অফিসে সুপারহিট হওয়ার পাশাপাশি তিনি এই ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

২০১৬ সালে প্রিয়াঙ্কা চোপড়া ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার ‘পদ্মশ্রী’ অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে নির্বাচিত হন।

২০১৬ সালের অ্যামি অ্যাওয়ার্ডে লাল গাউন পরে লাল গালিচায় হেঁটেছিলেন সাবেক বিশ্বসুন্দরী। তার সেই লুকটি নিয়ে মোমের মূর্তি তৈরি করে রাখা হয়েছে নিউ ইয়র্কের মাদাম তুসো যাদুঘরে।

করোনাভাইরাস মহামারির সময়ে তার দান কার্যক্রম অব্যাহত রেখেছেন। তিনি এবং তার স্বামী নিক জোনাস মিলে বিভিন্ন দাতব্য সংস্থায় বেশ বড় অংকের টাকা দান করছেন।

ইউনিসেফ’র ‘গুডউইল অ্যাম্বাসাডর’-এর দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে বিভিন্ন সময় শিশু অধিকার ও বিশ্বজুড়ে শিশু নির্যাতন নিয়ে একাধিকবার সরব হতে দেখা গেছে তাকে।

বিশ্বের বিভিন্ন প্রান্তের শিশুদের অধিকারের জন্য কাজ করেই গত ডিসেম্বরে ‘হিউম্যানিটেরিয়ান’ পুরস্কার জিতেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

২০১৮ সালে রোহিঙ্গা শিবির পরিদর্শনের জন্য চারদিনের সফরে বাংলাদেশে এসেছিলেন প্রিয়াঙ্কা। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে তিনি কক্সবাজার ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শন করেছেন।

২০১৮ সালের ২ ডিসেম্বর মার্কিন গায়ক নিক জোনাসকে বিয়ে করেন প্রিয়াঙ্কা। খ্রিষ্টান ও হিন্দু- দুটো রীতি মেনেই বিয়ে করেন ৩৫ বছরের প্রিয়াঙ্কা এবং ২৫ বছরের নিক জোনাস।

সারা বিশ্ব যখন করোনা সংক্রমণে আক্রান্ত, থমকে গিয়েছে কাজের গতি, তখনই কর্মক্ষেত্রে একের পর এক সাফল্যে এসে ধরা দিচ্ছে প্রিয়াঙ্কা চোপড়ার হাতে। প্রযোজক হিসেবে অ্যামাজন প্রাইমের সঙ্গে বড়সড় চুক্তি করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

মাজনের পাশাপাশি নেটফ্লিক্সের সঙ্গেও কাজ করছেন তিনি। এছাড়াও আগামীদিনে প্রিয়াঙ্কাকে দেখা যাবে বাচ্চাদের জন্যে সুপার হিরো ছবি ‘উই ক্যান বি হিরোজ’ এবং ‘মেট্রিক্স-৪’ ছবিতে। শোনা যায় হলিউডে একাধিক কাজের অফার থাকলেও, বলিউডে এই মুহূর্তে কোনও কাজ নেই প্রিয়াঙ্কার।

Related posts

নিন্দার মুখে সাজা কমল সু চির

razzak

দলীয়ভাবে ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি

Mims 24 : Powered by information

ফিলিস্তিন সংকটের সমাধানে জাতিসংঘের প্রতি আহ্বান জানান রবাব ফাহিমা

Irani Biswash

Leave a Comment

Translate »