আন্তর্জাতিক কোভিড ১৯ খেলাধুলা জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং রাজনীতি সংগঠন সংবাদ স্বাস্থ্য

অলেম্পিক Tokyo 2020 গেমস যেকোন সময় বাতিল ঘোষণা হতে পারে: তোশিরো মুতো

খেলার সংবাদ : আয়োজক কমিটির প্রধানের সূত্রে খবর প্রকাশ, আরও কিছু অ্যাথলিটের কোভিড টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। যদিও এই নিয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে Tokyo 2020 শেষ মুহূর্তে বাতিল হয়ে যেতে পারে। এমনই  আশঙ্কা আরও বাড়িয়ে দিলেন অলিম্পিক্স আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো। করোনা মোকাবিলার জন্য আয়োজক কমিটি সব রকম চেষ্টা করছে বলে জানিয়েছেন মুতো। কিন্তু তার পরেও যদি সে রকম পরিস্থিতি হয়, সে ক্ষেত্রে বাতিল করা হতে পারে গেমস।

টোকিও-তে একটি সাংবাদিক সম্মেলনে মুতো বলেছেন, ‘করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাটা ঠিক কী দাঁড়াবে, সেটা আগে থেকে আমরা বলতে পারব না। তবে এটা প্রতিরোধ করার জন্য আমরা আলোচনা চালিয়ে যেতে পারি।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমরা একমত হয়েছি যে, করোনভাইরাসের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তার ভিত্তিতে পাঁচদলীয় বৈঠক করব আমরা। এই মুহুর্তে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যাটা আরও বাড়তে পারে বা কমতেও পারে। যদি দেখি, পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে, সেই বুঝে সিদ্ধান্ত নেব।’

এই মুহূর্তে টোকিও-তে করোনা ভাইরাস খুবই বৃদ্ধি পেয়েছে। গত বছর এই করোনার জন্যই অলিম্পিক্স এক বছর পিছিয়ে গিয়েছিল। এই বছর অতিমারীর জেরেই দর্শকশূন্য ভাবেই অলিম্পিক্সের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পরেও কিন্তু করোনার জন্য গেমস বাতিল হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। সূত্রের খবর, আরও কিছু অ্যাথলিটের কোভিড টেস্টের রেজাল্ট নাকি পজিটিভ এসেছে। যদিও এই নিয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

 

Related posts

করোনা আপডেট, মৃত্যু ৩৪

Irani Biswash

আসাম-মেঘালয়ে বন্যা পরিস্থিতির অবনতি, নিহত বেড়ে ৮০

razzak

বেগম জিয়াকে পুনরায় কারাগারে পাঠানোর কথা ভাবা হচ্ছে : তথ্যমন্ত্রী

razzak

Leave a Comment

Translate »