সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা দুর্ঘটনা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

করোনায় মৃত্যু ১৮৭, শনাক্ত কমেছে

নিজস্ব সংবাদদাতা:    দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ১৮৭ জন রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যু হলো ১৮ হাজার ৬৮৫ জনের। একই সময়ে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৯৭ জন নতুন রোগী। এ নিয়ে দেশে ১১ লাখ ৪০ হাজার ২০০ জন করোনা রোগী শনাক্ত হলেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৯৭ জন নতুন রোগী। যা এর আগের দিন ছিল ৭ হাজার ৬১৪ জন। সে তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমে প্রায় অর্ধেকে নেমেছে। এর আগে গত ১২ জুলাই একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরি ছিল ৬৩৯টি। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫২টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৪৫৭টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০ হাজার ৮৯৯টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৮৬টি। এ পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৭৬ হাজার ৩৭৪টি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়— গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৯ লাখ ৬৯ হাজার ৬১০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের গড় ১৫ দশমিক ৪৬ শতাংশ। শনাক্তের বিপরীতে সুস্থতার সংখ্যা ৮৫ দশমিক শূন্য চার শতাংশ। প্রতি ১০০ জন শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৬৪ শতাংশ।

Related posts

গোয়েন্দাদের হাতে মডেল পিয়াসার ভিডিও, অনেক প্রভাবশালীর উপস্থিতি

razzak

কানের হোটেল রুম থেকে চুরি গেছে ব্রিটিশ অভিনেত্রীর পারিবারিক গহনা

Irani Biswash

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলরসহ জোড়া খুনের মামলার দুই আসামি নিহত

razzak

Leave a Comment

Translate »