আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র

অলিম্পিক আর্চারিতে কোয়ার্টার ফাইনালের আগে বিদায় রোমান-দিয়া

খেলার সংবাদ :  কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে রোমান সানা ও দিয়া সিদ্দিকীর সামনে ছিল বড় বাঁধা। ১৩৬৮ পয়েন্ট নিয়ে বাছাই পর্বে প্রথম হওয়া দক্ষিণ কোরিয়ার দুই আর্চার কিম জে দিওক ও আন সান ছিলেন প্রতিপক্ষ। অনেকটা এগিয়ে থাকা কোরিয়ানদের বিপক্ষে পেরে উঠেননি রোমান-দিয়া জুটি। ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে হেরে অলিম্পিক আর্চারিতে রিকার্ভ মিশ্র ইভেন্টের কোয়ার্টার ফাইনালের আগে বিদায় নিয়েছেন বাংলাদেশের দুই আর্চার।

লড়াইয়ে প্রথম সেটে সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি রোমান সানা-দিয়া সিদ্দিকী। তবে দ্বিতীয় ও তৃতীয় সেটে চোখে চোখ রেখে লড়েছেন বাংলাদেশি দুই আর্চার। কদিন আগে ২৫ বছরের পুরোনো অলিম্পিক রেকর্ড ভাঙা আন সান ও কিমের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় সেটে জয়ের কাছাকাছি গিয়েছিলেন রোমান-দিয়া।

প্রথম সেটটা ৩৮-৩০ পয়েন্টের ব্যবধানে জিতে নেন দক্ষিণ কোরিয়ান আর্চাররা। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান বাংলাদেশের দুই আর্চার। তবে শেষ পর্যন্ত সেট হারতে হয় ৩৫-৩৩ পয়েন্টের ব্যবধানে। তৃতীয় সেটটা জেতার কথা ছিল রোমান-দিয়া জুটিরই। কিন্তু শেষ পর্যন্ত হারতে হয় ৩৯-৩৮ পয়েন্টের ব্যবধানে। দক্ষিণ কোরিয়া বিশ্ব আর্চারির অন্যতম সেরা দল। এবারের অলিম্পিকে আসা তাদের দুই আর্চারও দুর্দান্ত।

অলিম্পিকে এখনো পদকের মুখ দেখেনি বাংলাদেশ। বাংলাদেশ রোমান-দিয়া জুটির দিকেই তাকিয়ে ছিল সেই অক্ষেপ ঘুচানোর জন্য। কিন্তু দুজনের মিশ্র দ্বৈতের শুরুটা ভালো হলো না। যদিও দুজনের ব্যক্তিগত ইভেন্টের খেলা এখনো বাকি। ২৭ জুলাই ব্যক্তিগত ইভেন্টে লড়বেন রোমান সানা। দিয়া সিদ্দিকী লড়বেন ২৯ জুলাই।

Related posts

মমতার শপথ গ্রহণ ৫ মে

Irani Biswash

তিন দশক পর সৌদি যাচ্ছেন থাই প্রধানমন্ত্রী

razzak

ইউক্রেনে সাড়ে ৪ হাজার আবাসিক ভবন ধ্বংস

razzak

Leave a Comment

Translate »