আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা পরিবেশ ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

চীনের একটি গুদামে আগুন নিহত ১৪

আন্তর্জাতিক সংবাদ :  চীনের উত্তরপূর্বাঞ্চলে একটি গুদামে আগুনে কমপক্ষে ১৪ জনের প্রাণহানি ঘটেছে। এই অগ্নিকাণ্ডে গুরুতর আহত হয়েছেন আরও এক ডজন। শনিবার চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এই খবর দিয়েছে ফরাসী বার্তাসংস্থা এএফপি।

দেশটির সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া বলছে, বিভিন্ন ধরনের রসদ সরঞ্জামের ওই গুদাম উত্তরপূর্বাঞ্চলীয় জিলিন প্রদেশের রাজধানী চ্যাংচুনে অবস্থিত। গুদামটিতে শনিবার দুপুরের দিকে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে গুদামের ভেতরে আটকে পড়াদের উদ্ধারের তৎপরতা এখনও চলছে।

সিনহুয়ার প্রকাশিত ছবিতে দেখা যায়, কাঁচের প্রাচীর ঘেরা ভবনের বাইরে থেকে মই এবং ক্রেন ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। তবে অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত চলমান আছে বলে জানিয়েছে সিনহুয়া।

চীনে প্রাণঘাতী অগ্নিকাণ্ডের ঘটনা অস্বাভাবিক নয়। দেশটিতে নির্মাণের নীতিমালা লঙ্ঘন এবং অনুমোদনবিহীন ভবন নির্মাণের কারণে প্রায়ই এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গত জুনে দেশটির মধ্যাঞ্চলের হেনান প্রদেশের একটি মার্শাল আর্টস স্কুলের আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৮ জনের প্রাণহানি ঘটে; যাদের বেশিরভাগই ওই স্কুলের শিশু শিক্ষার্থী।

এর আগে, ২০১৭ সালে বেইজিংয়ের একটি অভিবাসী অধ্যুষিত বসতিতে দু’টি অগ্নিকাণ্ডের ঘটনায় দুই ডজনের বেশি মানুষ মারা যায়।

Related posts

পদ্মা সেতুতে বার বার ফেরির ধাক্কা অন্তর্ঘাত কিনা প্রশ্ন কাদেরের

razzak

ওসাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ২৭

razzak

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আজ: বাংলাদেশের ইতিহাস গড়ার সুযোগ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »