সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
কোভিড ১৯ জাতীয় জীবনধারা বাংলাদেশ বিনোদন ব্রেকিং

চলচ্চিত্র ছেড়ে জাজ এবার ওটিটি প্ল্যাটফর্মে

বিনোদন সংবাদ :   বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানে জাজ একটি অন্যতম প্রভাবশালী নাম। নানা বিতর্কের মাঝেও বলা যায় এ প্রতিষ্ঠানটি দেশীয় চলচ্চিত্রে নতুন করে প্রাণ এনেছিল। ২০১২ সালে তাদের হাত ধরে দেশের সিনেমা হলগুলো ডিজিটালাইজড হয়। একই সঙ্গে এ দেশের চলচ্চিত্রাঙ্গন পায় মাহিয়া মাহি, বিপাশা কবীর, নুসরাত ফারিয়া, রোশান, সিয়াম আহমেদ ও পূজা চেরির মতো এক ঝাঁক নতুন তারকা। প্রতিষ্ঠানটির চেয়ারময়ানের বিরুদ্ধে জনতা ব্যাংকের ঋণখেলাপি মামলা ও লকডাউন মিলিয়ে গত বছর দুয়েক এক প্রকার নিস্ক্রিয় তাদের কার্যক্রম। এর মাঝেই প্রতিষ্ঠানটি আপাতত সিনেমা নির্মাণ না করার ঘোষণা দিয়েছে।

অনেকেই মনে ধরে নিয়েছেন এ প্রতিষ্ঠান হয়তো আর চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট থাকছেন না। সিনেমাপ্রেমিদের সকল হতাশা কাটিয়ে প্রতিষ্ঠানের কর্ণধার এ বিষয়টি পরিষ্কার করলেন।

দেশে বিনোদনের হালের ট্রেন্ড হচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম। একের পর এক দেশীয় প্ল্যাটফর্ম আসছে। নানারকম ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজ, শো বানানো হচ্ছে। কোনটি আলোচিত হচ্ছে, কোনটি সমালোচিত হচ্ছে। তারও নির্মাতা, শিল্পী, কুশলী ও প্রযোজকরা ওই পথটাকে আপাতত নিরাপদ ও ভবিষ্যত ভাবছেন।

জাজ মাল্টিমিডিয়াও নিজেদেরকে ও পথের পথিক বানাতে চাইছে। সে লক্ষ্যে তাদের অফিস নতুন করে সাজিয়েছে চলতি মাস থেকে। নানা কারণে তাদের অনেক পুরানো কর্মকর্তা কর্মচারী বিভিন্ন প্রতিষ্ঠানে চলে গেলেও তাদেরকে অনেকেই আবার ফিরিয়ে আনা হচ্ছে। শুরু করছে নব উদ্যোমে কাজ।

তারা এবার ওটিটি প্ল্যাটফর্মের জন্য চারটি ওয়েব সিরিজ বানানোর সিদ্ধান্ত নিয়েছে। এগুলো হচ্ছে ‘অনুতাপ’, ‘পাপ’, ‘বারুদ’ ও ‘খোঁজ’। এগুলোর মধ্যে ‘অনুতাপ’ বানাবেন সঞ্জয় সমাদ্দার। এগুলোয় অভিনয় করবেন সিয়াম, পূজা, নুসরাত ফারিয়া ও রোশানের মত তারকারা। এছাড়া ‘জ্বীন’, ‘এম.আর ৯’ ও ‘মাসুদ রানা’ নামে তিনটি ছবি তাদের মুক্তির অপেক্ষায় কিংবা নির্মাণাধীন রয়েছে।

আবদুল আজিজ এক ফেসবুক পোস্টে এ নিয়ে লিখেন, ‘জাজ আর নতুন কোনও সিনেমা বানাচ্ছে না। কারণ তিনটি ছবি এরমধ্যে আটকে আছে। এখন থেকে ওটিটি প্ল্যাটফর্মের জন্য ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্ম বানানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। ওয়েবের ক্ষেত্রেও জাজ তার পুরনো সুনামের সাথে কাজ করার চেষ্টা করবে।’

তিনটি ছবি করোনার কারণে মুক্তি দিতে পারছে না বলে জানিয়ে আবদুল আজিজ বলেন, প্রতিটা ছবির বাজেট অনেক বেশি। কয়েক কোটি টাকা করে। এত টাকা কোনোমতেই বর্তমানে চালু থাকা ৫০ হল থেকে তুলে আনা সম্ভব না।

 

Related posts

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস: শপথ নেবেন আজ

Mims 24 : Powered by information

সরকার ভেঙে দিয়ে সুদানে জরুরি অবস্থা জারি

razzak

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে পৌঁছেছেন নির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »