আন্তর্জাতিক ব্রেকিং

অস্ট্রেলিয়ায় লকডাউন মানাতে মাঠে সেনাবাহিনী

অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউন বাস্তবায়নে মাঠপর্যায়ে কাজ করা সংস্থাগুলোকে সহায়তা দিতে সেনা মোতায়েন করা হয়েছে। গত জুন মাস থেকে করোনাভাইরাসের ডেলটা ধরন ছড়িয়ে পড়ায় দেশটিতে নতুন করে প্রায় ৩ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৯ জনের। দেশটিতে করোনাভাইরাস রোধে বিভিন্ন রাজ্যে কয়েক দফা লকডাউন দেওয়া হলেও সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। এরই মধ্যে নতুন করে সেনা মোতায়েনের এই সিদ্ধান্ত এল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী সোমবার থেকে সেনাসদস্যরা নিরস্ত্র টহল শুরু করবেন। তার আগে সেনাসদস্যদের এক সপ্তাহ প্রশিক্ষণ দেওয়া হবে। কিন্তু সেনা মোতায়েনের এই সিদ্ধান্ত নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন, যে আদৌ এর প্রয়োজন আছে কি না।

দেশটিতে আগামী ২৮ আগস্ট পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে কর্তৃপক্ষ। পাঁচ সপ্তাহ ধরে অস্ট্রেলিয়ায় লকডাউন চললেও এর মধ্যেই দেশটির বড় বড় শহরে সংক্রমণ বাড়ছে। দেশটির স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী শুক্রবার নতুন করে আরও ১৭০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

ভাইরাসের হটস্পটগুলোর ১০ কিলোমিটারের মধ্যে জনগণ নিয়ম মানছে কি না, তা বাস্তবায়নে পুলিশের সঙ্গে কাজ করবে সেনারা।

নিউ সাউথ ওয়েলস রাজ্যের পুলিশবিষয়কমন্ত্রী ডেভিড এলিয়ট বলেছেন, সিডনির পার্শ্ববর্তী একটি ছোট গোষ্ঠী মনে করে, তাদের ওপর লকডাউনের নিয়ম প্রয়োগ করা যায় না। তাদের জন্য এটা কাজ করবে।

Related posts

তুরস্কে বিষাক্ত মদপানে ২৫ জনের প্রাণহানি

razzak

২৫ হাজার অভিবাসীকে যুক্তরাষ্ট্রে ঢুকতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন

Mims 24 : Powered by information

আরও চারদিনের রিমান্ডে সাংবাদিক জুবাইর

razzak

Leave a Comment

Translate »