আন্তর্জাতিক কোভিড ১৯ ব্রেকিং

ইন্দোনেশিয়ায় দুই বাঘের করোনা

করোনার ডেলটা ধরনে বিপর্যস্ত পুরো ইন্দোনেশিয়া। দেশটির হাসপাতালগুলোয় দেখা দিয়েছে অক্সিজেন ও শয্যার সংকট। দৈনিক সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে বাড়ছে। বাদ যায়নি ইন্দোনেশিয়ার চিড়িয়াখানাও। রাজধানী জাকার্তার চিড়িয়াখানায় করোনায় আক্রান্ত হয়েছে দুটো সুমাত্রান বাঘ। সংক্রমণ শনাক্ত হলেও বাঘ দুটোর শারীরিক অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরা রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, করোনায় আক্রান্ত সুমাত্রান পুরুষ বাঘ দুটোর নাম তিনো ও হারি। তিনোর বয়স ৯ বছর। হারির ১২ বছর। বাঘ দুটোর আবাস জাকার্তার রাগুনান চিড়িয়াখানায়। করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর বাঘ দুটোকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জাকার্তা পার্ক অ্যান্ড আরবান ফরেস্ট এজেন্সির প্রধান সুজি মারসিতাওয়াতি।

গত ৯ জুলাই তিনোর শরীরে প্রথম করোনার উপসর্গ দেখা দেয়। এ সময় হাঁচি দিচ্ছিল বাঘটি। নিশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল সেটির। এর দুই দিন পর একই উপসর্গ দেখা দেয় হারির। বাঘ দুটির শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। ১৪ জুলাই ফলাফল এলে জানা যায়, দুটো বাঘই করোনায় ভুগছে। ইন্দোনেশিয়ায় কোনো পশুর শরীরে কোভিড–১৯ শনাক্তের ঘটনা এটাই প্রথম।

Related posts

সুন্দরবনে বাঘের সংখ্যা ১১৪টি, কুমির ২০০

razzak

মিয়ানমারে ‘জনগণের প্রতিরোধ যুদ্ধ’ ঘোষণা ছায়া সরকারের

razzak

পুত্রসন্তানের আশায় নারীর কপালে মারা হলো ২ ইঞ্চি পেরেক

razzak

Leave a Comment

Translate »