এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

শুক্রবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চলবে, খুলবে কল-কারখানাও

সরকারি বিধিনিষেধের মধ্যে শিল্প-কারখানাসমূহ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১০ আগস্ট পর্যন্ত বিধি-নিষেধ বাড়লেও শুক্রবার (০৬ আগস্ট) থেকে সব শিল্প, কল-কারখানা এবং অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১০ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলমান বিধি-নিষেধ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, শিল্প, কল-কারখানা বিধি-নিষেধের আওতার বাইরে থাকবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে।

এর আগে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (০৩ আগস্ট) সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, ১১ আগস্ট থেকে দোকানপাট, অফিস এবং সীমিত সংখ্যক গণপরিবহন চলাচল করবে।

করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ শুরু হয়। ঈদের সময় আটদিন বিরতি দিয়ে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। এই সময়ে গণপরিবহন, অফিস এবং দোকানপাট বন্ধ রাখা হয়েছে। তা শেষ হচ্ছে ৫ আগস্ট মধ্যরাতে। এরই মধ্যে গত ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হবে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় কঠোর বিধি-নিষেধ আরও ৫ দিন বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে এয়ারলাইন্সগুলোকেও মানতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।

Related posts

১ সপ্তাহ পিছিয়ে গেল ৪৩তম বিসিএস প্রিলিমিনারি

Irani Biswash

সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া ও রক্ত জমাটের বিষয়ে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার ব্যাখ্যা

Mims 24 : Powered by information

মাসব্যাপী বাণিজ্যমেলা শুরু হচ্ছে আজ

razzak

Leave a Comment

Translate »