এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

আরও ২১০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২১০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকায় ১৮১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ২৯ জন।

এ নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৩১ জনে। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ৮৬৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৬৮ জন।

সোমবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১২১ জনসহ মোট ১৮১ জন রোগী ভর্তি হন। অপরদিকে ঢাকার বাইরের ২৯ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে তিনজন ও বরিশাল বিভাগে দুইজন রয়েছেন।

এছাড়া চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ১৪ জনের তথ্য পর্যালোচনার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত ডেঙ্গু রোগে কোনো মৃত্যু নিশ্চিত করেনি পর্যালোচনা কমিটি।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার (৯ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট চার হাজার ৭৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৮০৮ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ৯ আগস্ট পর্যন্ত দুই হাজার ৯৫ জন রোগী ভর্তি হন।

Related posts

সোশ্যাল মিডিয়া থাকবে সার্বক্ষণিক নজরদারিতে

razzak

ব্যালন ডি’অর: কে কত পয়েন্ট পেলেন

razzak

কাবুল সরকারের কাছ থেকে দেশটিকে বিচ্ছিন্ন করতে চায় তালেবানরা

Irani Biswash

Leave a Comment

Translate »