আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ২৫ সেনাসহ নিহত ৪২

ভয়াবহ দাবানলে মঙ্গলবার আলজেরিয়ায় ২৫ সেনাসদস্যসহ ৪২ জনের প্রাণহানি হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী আইমান বেন আবদুর রহমানের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সের পূর্বাঞ্চলে সোমবার রাত থেকে ভয়াবহ এ দাবানলের সৃষ্টি হয়।

দাবানলে ৪২ জন মারা গেছেন। তাদের মধ্যে ২৫ সেনাসদস্য ও ১৭ জন বেসামরিক।

রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে আলজেরিয়ার প্রধানমন্ত্রী আইমান বেন আবদুর রহমান বলেন, চলমান সংকটজনক পরিস্থিতিতে সহায়তা চেয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আবেদন জানিয়েছি। এ ছাড়া ছড়িয়ে পড়া আগুন নেভাতে প্লেন ভাড়া করা হচ্ছে বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, দেশটির রাজধানীর পূর্বাঞ্চলীয় কাবিলাই অঞ্চলে দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে। একই সঙ্গে দাবানলের কারণে সৃষ্ট উঁচু ধোঁয়ায় এলাকাগুলো ঢেকে গেছে।

এদিকে আলজেরিয়ায় এই আগুনের সূত্রপাত হয় বেজাইয়া ও তিজি ওউজোউ এলাকায়। দাবানল ছড়িয়ে পড়ার পর বিপদাপন্ন মানুষের উদ্ধারে কাজ শুরু করেন দেশটির সেনাসদস্যরা।

একপর্যায়ে উদ্ধার অভিযানের মধ্যেই আগুনে পুড়ে মারা যান ২৫ সেনাসদস্য। এ ঘটনায় সমবেদনা জানিয়ে টুইট করেছেন আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুল মজিদ তিবোউনি।

টুইটে তিনি বলেন, ‘এটা খুবই দুঃখের বিষয় যে- ভুক্তভোগী মানুষকে উদ্ধারের সময় আমাদের ২৫ সেনাসদস্য শহীদ হয়েছেন। মৃত্যুর আগে তারা শতাধিক মানুষকে দাবানলের কবল থেকে সফলভাবে উদ্ধার করতে সক্ষম হয়েছিলেন।’

আলজেরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সেনাসদস্যদের কারণে দাবানলের কবল থেকে নারী ও শিশুসহ ১১০ জন মানুষ রক্ষা পেয়েছেন। এ ছাড়া উদ্ধারকাজ পরিচালনা করতে গিয়ে আরও ১৪ সেনাসদস্য আহত হয়েছেন।

Related posts

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের জয়, স্পেনের ড্র

razzak

২৯ মার্চ শবে বরাত

Mims 24 : Powered by information

গত ২৪ ঘণ্টায় করোনায় কানাডায় আরও ১২৯ জনের মৃত্যু

razzak

Leave a Comment

Translate »