এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

বাংলাদেশের সকল মিশনের পাসপোর্ট প্রস্তুত বন্ধ

ঢাকায় অবস্থিত বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সার্ভারে কারিগরি ত্রুটি সৃষ্টি হওয়ায় বিদেশে বাংলাদেশের সকল মিশনের পাসপোর্ট প্রস্তুত কার্যক্রম ঢাকা থেকে বন্ধ রয়েছে বলে জানিয়েছে কুয়েতের বাংলাদেশ দূতাবাস।

বুধবার (১১ আগস্ট) কুয়েতে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের অবগতির জন্য এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় কুয়েতের বাংলাদেশ দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অতি দ্রুত এ সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছে পাসপোর্ট অধিদপ্তর। যে সকল বাংলাদেশী নাগরিক পাসপোর্ট পাওয়ার জন্য বাংলাদেশ দূতাবাস, কুয়েতে ২২ মে, ২০২১ তারিখ থেকে আবেদন জমা দিয়েছেন (যাদের পাসপোর্ট ডেলিভারি তারিখ ২২ আগস্ট, ২০২১ হতে) তাদের পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম ২২ আগস্ট, ২০২১ ইং থেকে কারিগরি ত্রুটি সংশোধন না হওয়া পর্যন্ত আপাতত বন্ধ থাকবে। তবে সমস্যা সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে তা জানানো হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে পাসপোর্টের আবেদন গ্রহণের কার্যক্রম যথারীতি চলবে। আকামা নবায়ন ও বাংলাদেশ ভ্রমণের প্রয়োজনে বিনামূল্যে দুই বছর পর্যন্ত বর্তমান পাসপোর্টের মেয়াদ বৃদ্ধি ও ট্রাভেল পারমিট ইস্যু কার্যক্রম চলমান থাকবে।

Related posts

প্রবল বৃষ্টিতে পরিত্যক্ত প্রিমিয়ার লিগ

Irani Biswash

বিশ্বে অনুমোদনপ্রাপ্ত করোনা ভ্যাকসিনের কোনটির কেমন উপযোগিতা

Mims 24 : Powered by information

এ বছর শান্তিতে নোবেল পেলেন বেলারুশের মানবাধিকারকর্মী ও রাশিয়া–ইউক্রেনের দুটি মানবাধিকার সংগঠন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »