এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

ডেঙ্গু আক্রান্ত আরও ২৫৭ জন হাসপাতালে

করোনা মহামারির মধ্যে বেড়েই চলেছে ডেঙ্গু জ্বরের প্রকোপ। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ২৫৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২১৯ জন এবং ঢাকার বাইরে ৩৮ জন।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা এক হাজার ৪০ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৪ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে রোগী ভর্তি আছেন ৮৬ জন।

এর আগে গতকাল শুক্রবার ২১১ জন, বৃহস্পতিবার ২৪২ জন, বুধবার ২১৩ জন, মঙ্গলবার ২২৬ জন, সোমবার ২১০ জন, রবিবার ২২৪ জন, শনিবার ২০৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।

প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে আজ (১৪ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৯০২ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন চার হাজার ৮৩৮ জন রোগী।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও মৃত্যুর কারণ পর্যালোচনা শেষ হয়নি। এসব মৃত্যু ডেঙ্গুজনিত কি না তা নিশ্চিত করেনি আইইডিসিআর।

Related posts

সার্জিয় রামোসের কান্না বিজড়িত বিদায়

Irani Biswash

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের দারুন প্রস্তুতি

Irani Biswash

বাংলাদেশে রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা: নির্বাচন ১৯ ফেব্রুয়ারি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »