সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ জাতীয় ব্রেকিং

আক্রান্ত পৌনে ২১ কোটি, মৃত ৪৩ লাখ ৬৭ হাজার

করোনাভাইরাসের ভয়াল থাকায় স্থবিরতা বিরাজ করছে বিশ্বজুড়ে। প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখনো বিশ্বজুড়ে প্রাণ হারাচ্ছেন হাজারো মানুষ। এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন পৌনে ২১ কোটির বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৬৭ হাজার জনের।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ১৭১ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৬৪২ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৭৫ লাখ ২৩ হাজার ২৪৭ জনের। মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৬৭ হাজার ৬৬ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটি ৬০ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন এক কোটি ৭১ লাখের বেশি। এদের মধ্যে এক লাখ ৬ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৪৩৯ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৯১ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩১ হাজার ২৫৩ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩ লাখ ৫০ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৮ হাজার ৮৩৩ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ১২ হাজার ২১৮ জনের এবং মৃত্যু হয়েছে ২৩ হাজার ৯৮৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১ লাখ ৬ হাজার ৯০৩ জন। এদের মধ্যে ১৪৫৮ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে করোনার টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এছাড়া যেসব দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রয়েছে সেসব দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়ে পরিস্থিতি সামাল দিচ্ছে বিভিন্ন দেশ।

Related posts

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২৫ দিনব্যাপী বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী চলছে

Mims 24 : Powered by information

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস আজ

Mims 24 : Powered by information

কানাডায় পুলিশের ধরপাকড় গ্রেফতার অভিযান জোরদার

razzak

Leave a Comment

Translate »