খেলাধুলা

সূচি প্রকাশ, স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু

দুবাই ও ওমানে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১৭ অক্টোবর পর্দা উঠে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৪ নভেম্বর।

মঙ্গলবার সকালে সূচি ঘোষণা করে আইসিসি। প্রথম পর্বে বাংলাদেশের ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে লড়বে ও ২১ অক্টোবর মুখোমুখি হবে লড়াই পাপুয়া নিউ গিনির। এই গ্রুপের সবগুলো খেলা হবে ওমানে। স্থানীয় সময় ৬টায় শুরু হবে ম্যাচগুলো। বাংলাদেশ সময় রাত ৮টায়।

শুরুতে বাংলাদেশকে খেলতে হবে টুর্নামেন্টের প্রথম পর্ব। যেখানে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ দলের বাকি তিন প্রতিপক্ষ স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনি।

প্রথম পর্বে ‘এ’ গ্রুপে লড়বে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও নামিবিয়া। এই গ্রুপের সবগুলো ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে। প্রথম পর্বের লড়াই শেষে প্রতি গ্রুপের চাম্পিয়ন আর রানার্সআপ দল সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করবে।

গ্রুপ ‘বি’ থেকে বাংলাদেশ চ্যাম্পিয়ন হলে সুপার টুয়েলভে খেলবে গ্রুপ-২ এ। এই গ্রুপে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

সবশেষ টি-২০ বিশ্বকাপে ২০১৬ সালে প্রথম রাউন্ডে সেরা হয়েই পরের ধাপে গিয়েছিল বাংলাদেশ। তবে ‘সুপার টেন’ পর্বে তারা সব ম্যাচ হেরেছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া, ভারত ও নিউ জিল্যান্ডের বিপক্ষে।

রানার্সআপ হলে সুপার টুয়েলভে টাইগারদের প্রতিপক্ষ হবে গ্রুপ-১ এ থাকা ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

সুপার টুয়েলভের সবগুলো ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে। ২৩ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই।

সুপার টুয়েলভে ম্যাচ হবে সর্বমোট ৩০টি। দুবাই, আবুধাবি ও শারজায়; এই তিন ভেন্যুতে হবে এই রাউন্ডের ম্যাচগুলো। এই রাউন্ড শেষে বাকি থাকবে দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি।

পূর্ণ সূচি দেখুন এখানে> আইসিসি টি ২০ বিশ্বকাপ-২০২১ <

Related posts

কামিন্সদের বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী ইংল্যান্ড

razzak

এক দশক পর আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স

Mims 24 : Powered by information

অমীমাংসিত থেকে গেল ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

razzak

Leave a Comment

Translate »