আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

নিজেকে আফগানিস্তানের প্রেসিডেন্ট ঘোষণা করলেন সালেহ

আফগানিস্তানের আশরাফ গনি সরকারের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ নিজেকে দেশের বৈধ ও সাংবিধানিক প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার এক টুইট বার্তায় তিনি এ ঘোষণা দেন।

টুইট বার্তায় তিনি বলেন, সংবিধান অনুসারে দেশের প্রেসিডেন্ট অনুপস্থিতিতে ভাইস প্রেসিডেন্টই আফগানিস্তানের প্রেসিডেন্ট হওয়ার কথা। সংবিধান সেই বৈধতা ও ক্ষমতা দিয়েছে।

নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা আগে এক টুইট বার্তায় আমরুল্লাহ বলেছেন, আমি কখনই তালেবানের কাছে মাথানত করবেন না। সরকারি বাহিনীর সর্বশেষ নিয়ন্ত্রণাধীন এলাকা কাবুলের উত্তরপূর্বের পাঞ্জশির উপত্যকা থেকে তালেবানকে সর্বশক্তি দিয়ে প্রতিরোধের ডাক দিয়েছেন তিনি।

আত্মগোপনে যাওয়ার আগে সালেহ বলেন, আমাকে যে লাখ লাখ মানুষ শুনছেন আমি তাদের হতাশ করবো না। আমি কখনোই তালেবানদের সাথে এক ছাদের নিচে থাকবো না। কখনোই না।

তালেবানরা রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পরদিন সামাজিক যোগাযোগমাধ্যমে আমরুল্লাহ সালেহর সাবেক পরামর্শদাতা এবং প্রখ্যাত তালেবানবিরোধী যোদ্ধা আহমদ শাহ মাসুদের ছেলের সাথে তার ছবি আসতে শুরু করে। এ সময় তাকে হিন্দু কুশের একটি পাহাড়ি এলাকায় দেখা যায়।

কিন্তু রোববার তালেবান রাজধানী কাবুলে প্রবেশের পর আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে আফগানিস্তানের এই ভাইস প্রেসিডেন্ট দেশ ছেড়ে পালিয়েছেন বলে খবর আসে।

Related posts

টিপকাণ্ডে অভিযুক্ত সেই পুলিশ সদস্য বরখাস্ত

razzak

একই দেশে ভিন্ন ঈদ

Irani Biswash

কৌশলী পুতিন কি যুদ্ধ শুরু করলেন?

razzak

Leave a Comment

Translate »