খেলাধুলা

টানা দুইবার জার্মান সুপার কাপ চ্যাম্পিয়ন বায়ার্ন

রবার্ট লেভানদোস্কির জোড়া গোলে টানা দ্বিতীয়বারের মত জার্মান সুপার কাপ জিতল বায়ার্ন মিউনিখ। এ নিয়ে টুর্নামেন্ট ইতিহাসে নবম বারের মত শিরোপা উঁচিয়ে ধরল বাভারিয়ানরা।

মঙ্গলবার রাতে স্বাগতিক বরুশিয়াকে ৩ -১ গোলে হারিয়েছে বায়ার্ন। বায়ার্নের অপর গোলটি করেছেন থমাস মুলার। বরুশিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মার্কো রয়েস।

ম্যাচ শুরুর আগে সদ্য প্রয়াত কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারকে স্মরণ করা হয়। ম্যাচের ৪১তম মিনিটে গোল করে বায়ার্নকে এগিয়ে নেন লেভানদোস্কি। দ্বিতীয়ার্ধে নেমেই ব্যবধান দ্বিগুণ করেন টমাস মুলার।

ম্যাচের ৬৪তম মিনিটে ব্যবধান কমান বরুশিয়ার মার্কো রয়েস। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের বাঁকানো শটে গোল করেন তিনি। ৭৪তম মিনিটে গোল করে বরুশিয়াকে ম্যাচ থেকে ছিটকে দেন লেভানদোস্কি।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলে জিতে সুপার কাপ জয়ের আনন্দে মাতে বায়ার্ন।

প্রাক-মৌসুমে চারটি ও বুন্ডেসলিগার উদ্বোধনী ম্যাচ, বায়ার্নের কোচ হিসেবে পাঁচটি ম্যাচ কেটে গেলেও জয়ের দেখা পাচ্ছিলেন না ইউলিয়ান নাগেলসমান। এবার একই সঙ্গে প্রথম জয় ও শিরোপার স্বাদ পেলেন ৩৪ বছর বয়সী এই জার্মান। মাত্র ২৯ বছর বয়সে প্রধান কোচ হিসেবে পথচলা শুরু হওয়া নাগেলসমানের কোচিং ক্যারিয়ারেও এটা প্রথম শিরোপা।

Related posts

নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের অনুশীলন শুরু আগামীকাল

Mims 24 : Powered by information

শ্বাসরুদ্ধকর ফাইনাল জিতে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

Mims 24 : Powered by information

তারকাকে ছেড়ে বড় ভুল করেছে কেকেআর

razzak

Leave a Comment

Translate »