এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং রাজনীতি

দুই মামলায় প্রধান আসামি সাদিক আবদুল্লাহ

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া দুই মামলাতেই সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে। দুই মামলায় মোট ৬০২ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলা দুটি দায়ের হয় বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

উভয় মামলাতেই প্রধান আসামি করা হয়েছে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। এছাড়া ক্ষমতাশীন দলের নেতাকর্মী, বরিশাল সিটি করপোরেশনের কর্মচারীরা মামলার আসামির তালিকায় রয়েছেন।

থানা সূত্রে জানা‌ গে‌ছে, সরকারি কাজে বাধা, সাধারণ মানুষকে মারধর, ভাঙচুর ও গুলি বর্ষণের ঘটনায় কোতোয়ালি ম‌ডেল থানায় বাদী হয়ে একটি মামলাটি দায়ের করেছেন থানার উপপরিদর্শক (এসআই) শাহজালাল মল্লিক। মামলায় ৯৪ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০০ থে‌কে ৪০০ জন‌কে আসামি করা হ‌য়েছে। মামলায় বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে।

এছাড়া ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে কোতোয়ালি ম‌ডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ২৮ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮০ জন‌কে আসামি করা হ‌য়েছে। এই মামলায়ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে উপজেলা কম্পাউন্ডে শোকদিবস উপলক্ষে বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যানার ছিড়ে ফেলা হচ্ছিল। এ বিষয়ে বারণ করায় তারা সংঘবদ্ধ হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা চালায়।

ওসি নুরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত মামলার ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে।

Related posts

পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হচ্ছেন একুশে পদক প্রাপ্ত ড. শামসুল আলম

Irani Biswash

অস্ট্রেলিয়ার পারমাণবিক সাবমেরিন চুক্তিটি ‘বিপজ্জনক’

razzak

জাপানে বেড়েছে মূল্যস্ফীতি, প্রভাব জীবনযাত্রায়

razzak

Leave a Comment

Translate »