আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি

ইসমাইল সাবরি ইয়াকুবকে মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করা হয়েছে। মুহিউদ্দিন ইয়াসিন সোমবার পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন ইসমাইল সাবরি।

এর আগে, মুহিউদ্দিন ইয়াসিনের মন্ত্রিপরিষদে সিনিয়র সুরক্ষামন্ত্রী থেকে উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন ইসমাইল সাবরি। ইয়াং ডি-পার্টুয়ান আগং সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ তার নিয়োগের কথা আজ শুক্রবার রাজকীয় পরিবারের নিয়ন্ত্রক আহমদ ফাদিল শামসুদ্দিন বিবৃতিতে জানিয়েছেন।

উমনো ভাইস-প্রেসিডেন্ট আগামীকাল শনিবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। ইসমাইল এর আগে বারিসান ন্যাশনালের শাসনামলে বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছিলেন।

২০০৮ সালে, তিনি আবদুল্লাহ আহমদ বাদাবীর অধীনে যুব ও ক্রীড়া মন্ত্রী নিযুক্ত হন এবং এক বছর পরে, নজিব রাজাকের অধীনে, তাকে অভ্যন্তরীণ বাণিজ্য, সমবায় এবং ভোগবাদ মন্ত্রী করা হয়।

২০১৫ সালে গ্রামীণ ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার আগে ২০১৩ সালে তাকে কৃষি ও কৃষিভিত্তিক শিল্পমন্ত্রী করা হয়েছিল।

বিবৃতিতে, ফাদিল নিশ্চিত করেছেন, ইসমাইলের ১১৪ জন সাংসদের সমর্থন ছিল, যা তাকে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতা দিয়েছিল, এবং যোগ করেছিল যে তাদের ১১৪ জনই তাদের সমর্থন নিশ্চিত করেছে।

ফেডারেল সংবিধানের অনুচ্ছেদ ৪০ (২) (এ) এবং ৪৩ (এ) (এ) অনুসারে, ইসমাইল সাবরি ইয়াকুবকে (বেরা এমপি) মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।

রাজা প্রধানমন্ত্রীর নিয়োগের সঙ্গে সঙ্গে জনগণের কল্যাণ ও নিরাপত্তার জন্য সরকারকে অবিলম্বে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় তার প্রচেষ্টা অব্যাহত রাখতেও বলা হয়েছে।

Related posts

জকোভিচের জন্য প্রতিবাদ মিছিল, পাশে দাঁড়ালো ফ্রান্স

razzak

মিস ইউনিভার্স অরগানাইজেশন কিনে নিলেন ট্রান্সজেন্ডার নারী

Mims 24 : Powered by information

চালের দাম বেড়েছে

Irani Biswash

Leave a Comment

Translate »