সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

২০ অক্টোবর খালেদা জিয়ার ১১ মামলার শুনানি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ১১টি মামলার শুনানির তারিখ আগামী ২০ অক্টোবর ধার্য করা হয়েছে।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ তারিখ ধার্য করেন বলে জানা গেছে।

এসব মামলার শুনানির তারিখ ছিল গেলবছরের ১০ অগাস্ট। তবে করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় শুনানির তারিখ পেছানো হয়।

মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানায় করা নাশকতার আটটি, যাত্রাবাড়ী থানায় দুটি ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা। সব মামলার কার্যক্রম খালেদা জিয়ার পক্ষে স্থগিত করেছে হাই কোর্ট।

১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগ গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। অপর ১০ মামলায় অভিযোগ শুনানির দিন ধার্য ছিল।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয় ২০১৬ সালের ২৫ জানুয়ারি।

২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোল বোমা হামলা করা হলে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। এ ঘটনায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম (৬০) নামের এক যাত্রী।

ওই ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ী থানায় মামলা করেন থানার উপ-পরিদর্শক এসআই কে এম নুরুজ্জামান। ওই বছরের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক বশির আহমেদ।

২০১৫ সালে দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করে আটটি মামলা দায়ের করা হয়।

২০১৭ সালের বিভিন্ন সময়ে মামলাগুলোয় অভিযোগপত্র দেয় পুলিশ।

Related posts

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ

razzak

গুলশান-বারিধারায় গাড়ি নিয়ে ঢুকলে ট্যাক্স দিতে হবে: মেয়র আতিক

razzak

করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৪২ লাখ ৮৯ হাজার

razzak

Leave a Comment

Translate »