অক্টোবর ৫, ২০২২
MIMS 24
খেলাধুলা

পিএসজির হয়ে রোববার অভিষেক ঘটতে পারে মেসির

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে ফরাসি ফুটবল মাঠে নামতে যাচ্ছেন লিওনেল মেসি। আগামী রোববার রেইমসের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে অভিষেক ঘটতে পারে আর্জেন্টাইন মহা তারকার। তবে এই মুহূর্তে ফুটবল অনুরাগীদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ।

মেসি ফ্রান্সের রাজধানিত পৌঁছানোর পর পিএসজি দুটি ম্যাচ খেললেও সেখানে খেলেননি তিনি। এই সময়টিতে নিজের ফিটনেস নিয়েই কাজ করেছেন ছয় বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী। কারণ আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর বেশ কিছুটা বিলম্বেই অনুশীলনে নেমেছেন মেসি।

সর্বশেষ ম্যাচে ব্রেস্টকে ৪-২ গোলে হারানোর পর পিএসজির কোচ মরিসিও পচেত্তিনো ইএসপিএনকে বলেন, সবকিছু ঠিক থাকলে আশা করছি তিনি স্কোয়াডে যুক্ত হবেন এবং একাদশের অনুন্তর্ভুক্ত হবেন।

রেইমসের বিপক্ষে মেসিকে নামানোর একটি যুক্তি অবশ্য রয়েছে। বিশ্বকাপ বাছাইপর্বের একাধিক ম্যাচ খেলতে আর্জেন্টিনায় ফেরার আগে দীর্ঘ বিরতির ঘাটতি দূর করতে চান মেসি। একই বিষয়টি নেইমারের ক্ষেত্রেও প্রযোজ্য।

ব্রাজিলের হয়ে আর্জেন্টিনার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে অংশ নেয়ার পর এই মৌসুমে এখনো পর্যন্ত ক্লাব ফুটবলের কোন ম্যাচে খেলা হয়নি নেইমারের। এই সময় তিনি গ্রীষ্মকালনি ছুটি উপভোগেই ব্যস্ত ছিলেন।

আগামী ৫ সেপ্টেম্বর সাওপাওলোতে পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। আর ওই সময় ফের পরস্পরের মোকাবেলা করতে পারেন দুই ক্লাব সতীর্থ মেসি ও নেইমার। এদিকে করোনা আতঙ্কে ইউরোপের বিভিন্ন ক্লাব তাদের খেলোয়াড়দের দেশের প্রতিনিধিত্ব করতে বাাঁধা দেয়ায় হুমকিতে পড়ে গেছে আন্তর্জাতিক সূচি।

মেসির মাঠে নামার খবরে রেইমসের ২১ হাজার ধারন ক্ষমতার স্তাদে অগাস্টে ডেরাউনে স্টেডিয়ামের সব টিকিট বিক্রি হয়ে গেছে চোখের পলকে। রেইমস ও রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তী, ব্যালন ডি অর খেতাব জয়ী রেমন্ড কোপার নামানাসারেই স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে এবং স্টেডিয়ামের বাইরে স্থাপিত হয়েছে তার প্রতিমুর্তি। মেসিকে অভ্যর্থনা জানাতে গোটা স্টেডিয়ামই যেন অপেক্ষা করছে অধীর আগ্রহে।

Related posts

পরামর্শক হিসেবে মোটা অংকের টাকা চান রঙ্গনা হেরাথ

Irani Biswash

নাটকীয় জয় জার্মানির

razzak

মার্টিনেজের চোখ ধাঁধানো গোলে জিতল আর্জেন্টিনা

razzak

Leave a Comment

Translate »