সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয়

চার মাসে সাত কোটি মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী চার মাসের (ডিসেম্বর) মধ্যে দেশের সাত কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হবে। কারণ গ্রামের লোকরা টিকা কম পেয়েছে, গ্রামে মৃত্যুর সংখ্যা বেড়েছে এবং পঞ্চাশোর্ধ্ব লোকের মৃত্যু প্রায় ৯০ শতাংশ। তাই তাদেরকে টিকা আগে দেব। গ্রামেগঞ্জে করোনা আক্রান্তের হার বৃদ্ধিতে আমরা গ্রামগঞ্জের মানুষকে বেশি টিকা দেওয়ার পরিকল্পনা করেছি।

শনিবার দুপুরে শহীদ তপন স্টেডিয়ামে মানিকগঞ্জে জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কৌরাইশী সুমনের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজেদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ-১ আসনের এমপি এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, পৌর মেয়র মো. রমজান আলী, অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা।

অনুষ্ঠানের শুরুতেই শিশু বক্তা ফারহান সাদিক সামি বঙ্গবন্ধুর উপর মনকারা বক্তব্য রাখেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগে মুরুব্বিদেরকে টিকা দিতে হবে। তাদেরকে সুরক্ষিত করতে হবে। তার পরে পর্যায়ক্রমে আমরা সবাই টিকা পাব। এরই মধ্যে আমরা পৌনে দুই কোটি ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে, তিনি বলেছেন দেশের সব মানুষকে পর্যায়ক্রমে করোনার টিকার আওয়তায় আনা হবে।

মন্ত্রী আরো বলেন, আমরা যতই টিকা নেই না কেন মাস্ক পরতেই হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। করোনা পরীক্ষার জন্য ১টি ল্যাব দিয়ে যাত্রা শুরু করে দেশে এখন ৭৫০টি ল্যাব স্থাপন করা হয়েছে। এছাড়া দেশে এখন ১১০টি হাসপাতালে সেন্টাল অক্সিজেনেরও ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

Related posts

ভারতে ১১২ মুসলিম নারীকে বিক্রির জন্য তোলা হলো নিলামে

razzak

একনেকে ৬৬৫১ কোটি টাকার প্রকল্প অনুমোদন

Irani Biswash

করোনার টিকা নিয়েছেন রাষ্ট্রপতি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »