অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয়

এলডিসি সভায় যোগ দিতে জেনেভায় গেলেন অর্থমন্ত্রী

এশিয়া-প্রশান্ত মহাসাগর অঞ্চলের স্বল্পোন্নত দেশগুলোতে (এলডিসি) আইপওএ বাস্তবায়নের প্রস্তুতি বিষয়ক সভায় যোগ দিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শনিবার জেনেভার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

আগামী ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের জেনেভায় এ সভা অনুষ্ঠিত হবে। সভায় আ হ ম মুস্তফা কামাল এলডিসি থেকে উত্তরণে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরবেন।

সভায় এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ১২টি এলডিসিভুক্ত দেশের একটি সভা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আলোচনা হবে। এছাড়া অন্যান্য আন্তর্জাতিক কমিউনিটি সম্মিলিতভাবে তাদের উন্নয়ন লক্ষ্যগুলি মূল্যায়ন করবে এ সভায়। একই সঙ্গে কোভিড পরবর্তী সময় কীভাবে উন্নয়নের পথে ফিরতে হবে সে বিষয়ে আলোচনা হবে।

দোহায় স্বল্পোন্নত দেশগুলোর ওপর পঞ্চম জাতিসংঘ সম্মেলনের প্রস্তুতির জন্য আগামী ২০২২ সালের ২৩ থেকে ২৭ জানুয়ারি সম্মিলিত মূল্যায়নের জন্য জাতিসংঘ এবং বাংলাদেশ সরকার এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক পর্যালোচনা সভা আহ্বান করছে।

সভায় আগামী দশকে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক উন্নয়নে সমস্যা এবং সর্বনিম্ন টেকসই উন্নয়নকে ত্বরান্বিত করার বিষয়েও আলোচনা হবে।

Related posts

ইউক্রেনে হামলা চালিয়ে ‘ঐতিহাসিক ভুল’ করেছেন পুতিন: ম্যাক্রোঁ

razzak

ঝালকাঠিতে লঞ্চে ভয়াবহ আগুনে মৃত্যু বেড়ে ১৩

razzak

‘বেসরকারি শিক্ষকদের ৬ মাসের বেশি বরখাস্ত রাখা যাবে না’

razzak

Leave a Comment

Translate »