এই মাত্র জাতীয় ব্রেকিং রাজনীতি

বঙ্গবন্ধু হত্যায় যারা মদদ দিয়েছেন, তাদের বিচার হওয়া উচিত: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি দিলেই তার আত্মা শান্তি পাবে না। তার (বঙ্গবন্ধুর) হত্যাকারীদের যারা মদদ দিয়েছেন, তাদেরও বিচার হওয়া উচিত।

শনিবার (২৮ আগস্ট) রাত ৯টার দিকে রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকীর আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস অনুষ্ঠানটির আয়োজন করে।

মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর হত্যার যারা আত্মস্বীকৃত খুনি তাদের বিচার হয়েছে। এটা কিন্তু আসল বিচার নয়। বঙ্গবন্ধুর হত্যাকারীদের কারা মদদ দিয়েছেন? দেশে-বিদেশে তাদের খুঁজে বের করে বিচার করা উচিত। হত্যাকারীদের মূল হোতাদের এখনো বিচার হয়নি।

মন্ত্রী উদাহরণ দিয়ে বলেন, মাঝে মধ্যেই পত্রিকায় সংবাদ দেখা যায় এয়ারপোর্টে সোনা চোরাচালান ধরা পড়েছে। যারা স্বর্ণ আনা-নেওয়া করে যারা ক্যারিয়ার তারাই ধরা পড়ে। দুবাই থেকে যে পাঠায়, ঢাকায় যার কাছে স্বর্ণ পাঠানো হয় তারা কি ধরা পড়ে? ওরা ধরা পড়ে না। যারা আত্মস্বীকৃত খুনি রশিদ, মেজর ডালিম আরও অনেকে। বঙ্গবন্ধু হত্যার পর তার অন্তরালে যারা ছিল বা মদদদাতা কারা? দেশে ও বিদেশে কারা মদদ দিয়েছে? সবার চরিত্র উন্মোচিত করতে হবে।

অনুষ্ঠানে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুল আহসান বাবুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সংগঠনটির সাধারণ সম্পাদক শাহরিয়ার স্বপন, বিরোধী দলীয় চীফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, গীতিকার ও সুরকার হাসান মতিউর রহমান, লালবাগ জোন এডিসি মো. কুদরত-ই-খুদা প্রমুখ।

Related posts

মহাপূণ‍্য মহালয়া ও দেবীপক্ষ তিথি: অনুষ্ঠান ও ভাবনা!

Mims 24 : Powered by information

পূর্ব ইউক্রেনে সেনা পাঠানোর নির্দেশ পুতিনের

razzak

দোনবাসের রাস্তায় রাস্তায় প্রচণ্ড লড়াই

razzak

Leave a Comment

Translate »