অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ ব্রেকিং

করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু, শীর্ষে রাশিয়া

বিশ্বে মহামারি করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। তবে আগের থেকে কিছুটা কমেছে দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় সাড়ে ৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময়ে প্রায় সাড়ে চার লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। তবে দৈনিক মৃত্যুতে সবার উপরে রয়েছে রাশিয়া। দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ কোটি ৭২ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ১৪ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছে ৪৫ লাখ ১৪ হাজার ৮৫২ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বিশ্বের ২১ কোটি ৭২ লাখ ২ হাজার ১৩৯ জন মানুষ। আর করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১৯ কোটি ৪০ লাখ ৯৬ হাজার ৯৫০ জন।

এদিন ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৩৮১ জন এবং মারা গেছেন ৫২৭ জন। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৮ হাজার ৩৮৭ জন।

অন্যদিকে বিশ্বে দৈনিক প্রাণহানির শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৭৯৭ জন।

আর একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ১৯ হাজার ২৮৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৬৮ লাখ ৮২ হাজার ৮২৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮১ হাজার ৬৩৭ জনের।

Related posts

অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ পদে জিয়াউদ্দিন

Irani Biswash

গুরুতর পরিণতি নিয়ে আসতে পারে ওমিক্রন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

razzak

মেসি এমবাপ্পের ম্যাজিকে পিএসজির জয়

razzak

Leave a Comment

Translate »