আন্তর্জাতিক খেলাধুলা

হাঁটুর ইনজুরিতে মাঠের বাইরে সুয়ারেজ

বিশ্বকাপ বাছাইয়ের আগে বড় ধাক্কা খেল উরুগুয়ে। দলের অন্যতম সেরা তারকা এডিনসন কাভানির পর দলটি আরেক তারকা লুইস সুয়ারেজকেও পাচ্ছে না। হাঁটুর ইনজুরিতে পড়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

রোববার লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে অ্যাথলেটিকো। এই ম্যাচে দলের প্রথম গোলটি করেন সুয়ারেজ। ৭০তম মিনিটে তাকে তুলে নেন অ্যাথলেটিকো কোচ।

এরপর সোমবার বর্তমান লিগ চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে জানায়, এমআরআই স্ক্যানে ৩৪ বছর বয়সী এই ফুটবলারের বাঁ হাঁটুতে চোট ধরা পড়েছে। ফলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোর জন্য তিনি জাতীয় দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। এরই মধ্যে উরুগুয়ে ফুটবল ফেডারেশনকে বিষয়টি জানিয়ে দিয়েছে ক্লাবের চিকিৎসক দল।

এর আগে যুক্তরাজ্য সরকারের কোয়ারেন্টাইন বিধি এবং ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দলগুলো খেলোয়াড় না ছাড়তে চাওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার কাভানিকে একরকম বাধ্য হয়ে দল থেকে বাদ দেয় উরুগুয়ে।

দক্ষিণ আমেরিকার অঞ্চলের বাছাই পর্বে আগামী শুক্রবার পেরুর বিপক্ষে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর মঙ্গলবার বলিভিয়ার মুখোমুখি হবে তারা। ১০ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ ইকুয়েডর।

এখন পর্যন্ত বাছাই পর্বে ৬ ম্যাচ খেলেছে উরুগুয়ে। দুটি করে জয়, হার ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলে চারে আছে তারা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল, ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

Related posts

রাশিয়ার পূর্ণ নিয়ন্ত্রণে ইস্পাত কারখানা

razzak

সৌদি আরবে তুষারপাত

Mims 24 : Powered by information

দুর্গাপূজা: স্মৃতি কথা ও ভাবনা

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »