অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

তালেবানকে স্বীকৃতি দেওয়া নিয়ে যা বললেন বাইডেন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তালেবানকে স্বীকৃতি দেওয়া থেকে অনেক দূরে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। সোমবার হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

এর আগে গত বৃহস্পতিবার এক ব্রিফিংয়ে এ বিষয়ে কথা বলেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। তিনি বলেন, তালেবানের স্বীকৃতি নিয়ে যুক্তরাষ্ট্রের কোনো তাড়া নেই। ওয়াশিংটন দলটিকে তাদের কর্মকাণ্ড দিয়েই বিচার করবে।

গত মাসে এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবান ইস্যু নিয়ে কথা বলেন বাইডেন। এ সময় তিনি জানান, দলটির বিশ্বাস বা আদর্শগত জায়গায় কোনো পরিবর্তন এসেছে বলে তিনি মনে করেন না।

এদিকে আফগান পরিস্থিতি নিয়ে আলোচনায় কাতার পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। সোমবার কাতারের রাজধানী দোহায় পৌঁছান তিনি। সফরে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের বাদবাকি উদ্ধার তৎপরতা নিয়ে দেশটির নেতাদের সঙ্গে কথা বলবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তবে তালেবানের কোনও প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করবেন না তিনি।

মার্কিন পররাষ্ট্র দফতরের একজন কর্মকর্তা জানিয়েছেন, অ্যান্টনি ব্লিঙ্কেন সরাসরি তালেবানের সঙ্গে বৈঠকে মিলিত না হলেও দলটির সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। তাদের প্রতি ওয়াশিংটনের বার্তা পৌঁছে দিতে এই যোগাযোগের প্রয়োজন রয়েছে।

Related posts

মার্টিনেজের চোখ ধাঁধানো হেডে এগিয়ে আর্জেন্টিনা

razzak

সুনামি গতিতে বাড়ছে সংক্রমণ, দুই বছরের সর্বোচ্চ দৈনিক আক্রান্ত রেকর্ড

razzak

বাস স্টপে পাওয়া গেল ব্রিটেনের অতি গোপন নথি

Irani Biswash

Leave a Comment

Translate »