অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

নর্থ মেসিডোনিয়ায় হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ করোনা রোগীর মৃত্যু

নর্থ মেসিডোনিয়ায় একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১০ করোনা রোগীর মৃত্যু হয়েছে। ওই হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছিল। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে ওই হাসপাতাল ভবন থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে। তেতোভো শহরের একটি প্রধান সড়কের কাছ থেকেও কালো ধোঁয়া দেখা গেছে।

অগ্নিকাণ্ডের পর পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। তারা এক ঘণ্টারও কম সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় সময় বুধবার রাত ৯টার দিকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্বাস্থ্যমন্ত্রী ভেনকো ফিলিপস সতর্ক করে বলেছেন, এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। এক টুইট বার্তায় তিনি বলেন, এটা একটি দুঃখজনক দিন। তিনি আরও জানিয়েছেন, রাজধানী স্কোপজের একটি হাসপাতালে বেশ কয়েকজন রোগীকে জরুরি ভিত্তিতে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকরা আহতদের জীবন বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি এই অগ্নিকাণ্ডের ঘটনাকে মারাত্মক দুর্ঘটনা বলে উল্লেখ করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

দুর্ঘটনার সময় ওই হাসপাতালে কতজন রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছিল সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। করোনাভাইরাসে গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসাসেবা দিতে গত বছর অস্থায়ীভাবে এই হাসপাতাল নির্মাণ করা হয়।

নর্থ মেসিডোনিয়ায় প্রায় ২০ লাখ মানুষের বসবাস। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮০ হাজার। করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত সেখানে ৬ হাজার ১৫৩ জনের মৃত্যু হয়েছে।

Related posts

খেলা চলাকালীন হার্ট অ্যাটাক হয়েছিল ক্রিশ্চিয়ান এরিকসেনের

Irani Biswash

ইরানের ৫০ এমপি করোনায় আক্রান্ত

razzak

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »