সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

ভবানীপুরে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা

কলকাতার ভবানীপুরে বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিল বিজেপি। জল্পনা সত্যি করে শেষমেশ দলের যুবনেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকেই মমতার বিরুদ্ধে দাঁড় করালো গেরুয়া শিবির বিজেপি।

মমতার বিরুদ্ধে প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি মমতার বিরুদ্ধে কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে দলের ভেতরেই ধোঁয়াশা ছিল। বেশ কয়েকজন স্বনামধন্য ব্যক্তির নামও উঠে এসেছিল প্রার্থীর তালিকায়। তাদের মধ্যে ছিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী, প্রাক্তন পুলিশ কর্তা ভারতী ঘোষ, দলের তাত্ত্বিক নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায় প্রমুখ। আলোচনায় ছিল- লকেট চট্টোপাধ্যায়, রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়, নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ এবং প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম।

মমতার আসনে উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর একাধিক জনের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত কে হবেন চূড়ান্ত প্রার্থী তা নিয়ে ঘোর সংশয় ছিল। যদিও রাজ্য বিজেপির বহু নেতাই মমতার বিরুদ্ধে দাঁড়াতে চাননি বলেই সূত্রের খবর। আবার দলের একাংশ চাইছিলেন না নবাগত কাউকে প্রার্থী করা হোক। তাদের যুক্তি, এর আগে নবাগতদের বিধাসভা নির্বাচনে প্রার্থী করে ভালো ফল পায়নি দল। ফলে একই ভুলের পুনরাবৃত্তি করাটা ঠিক হবে না। তাও আবার যেখানে মমতার মতো হেভিওয়েট প্রার্থী রয়েছেন।

পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে- কাকে প্রার্থী করা হবে এ নিয়ে যখন দলে তোলপাড় চলছে তখনই সামনের সারিতে চলে আসে প্রিয়াঙ্কার নাম। ঘটনাচক্রে, প্রিয়ঙ্কা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ। সূত্রের খবর, তিনিই চাইছিলেন মমতার বিরুদ্ধে প্রিয়ঙ্কাই সঠিক প্রার্থী হবেন। দিল্লির কাছে তার বিষয়ে প্রস্তাবও পাঠানো হয়েছিল। শেষমেশ সেই প্রস্তাবেই সিলমোহর দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হবে ভাবনীপুরে। একই সঙ্গে ওই দিনই মুর্শিদাবাদের সমশেরগঞ্জ এবং জঙ্গিপুর কেন্দ্রেও ভোট। সমশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এ কারণে ওই দুই কেন্দ্রে নির্বাচন স্থগিত হয়ে যায়। সমশেরগঞ্জে বিজেপির প্রার্থী করা হলো মিলন ঘোষকে। জঙ্গিপুরে গেরুয়া শিবিরের প্রার্থী সুজিত দাস।

Related posts

ইউএনএইচসিআর এর বিরুদ্ধে রোহিঙ্গা বিষয়ক গুরুতর অভিযোগ

Irani Biswash

২৫০ বার করোনায় আক্রান্ত হয়েছেন এই ফরাসি টেনিস খেলোয়াড়!

razzak

ইতালিতে অভিবাসন প্রত্যাশী ২৮৭ জনের ২৭৩ জনই বাংলাদেশি!

razzak

Leave a Comment

Translate »