এই মাত্র জাতীয় ব্রেকিং

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৭ শতাংশের বয়স ১০ বছরের কম

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী ১০ বছরের কম বয়সীরা। যা ২৭ দশমিক ৬ শতাংশ। আর সবচাইতে কম আক্রান্ত হয়েছেন শূন্য থেকে ১ বছর ও ৬০ বছরের বেশি বয়স্করা। যার শতাংশ ২ দশমিক ৭। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

বয়সভিত্তিক হিসেবে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বয়স হলো, ০-১ বছরের মধ্যে ২ দশমিক ৭ শতাংশ, ১০ বছরের মধ্যে ২৭ দশমিক ৬ শতাংশ, ১১-২০ বছরে ১৭ দশমিক ৭ শতাংশ, ২১-৩০ বছরের মধ্যে ১৮ দশমিক ৩ শতাংশ, ৩১-৪০ বছরের মধ্যে ১৪ দশমিক ১ শতাংশ, ৪১-৫০ বছরের ৯ দশমিক ৩ শতাংশ এবং ৫১-৬০ বছরের মধ্যে ৭ দশমিক ৫ শতাংশ। আর ৬০ বছরের বেশি বয়সী ২ দশমিক ৭ শতাংশ ব্যক্তি ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর মধ্যে ২৫৩ জন রাজধানী ঢাকা ও বাকি ৪৮ জন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৭১ জন। তাদের মধ্যে ঢাকায় এক হাজার ৮৩ জন ও ঢাকার বাইরের ১৮৮ জন।

চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ জন।

এছাড়া ১ জানুয়ারি থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৩ হাজার ৫৫৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ২৩১ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে মোট ভর্তির মধ্যে জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে’তে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং ১১ সেপ্টেম্বর তিন হাজার ২০০ জন রোগী ভর্তি হন।

Related posts

পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি ওয়াহিদ-উজ-জামান

razzak

২৫ হাজার অভিবাসীকে যুক্তরাষ্ট্রে ঢুকতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন

Mims 24 : Powered by information

বিদেশি শিক্ষার্থী-চাকরিপ্রত্যাশীদের কানাডায় বসবাসের নতুন সুযোগ

razzak

Leave a Comment

Translate »