এই মাত্র পাওয়া জাতীয়

রোহিঙ্গা ক্যাম্পে বাড়ছে অপহরণ ও দালালদের দৌরাত্ম্য

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। সন্ত্রাসী কার্যক্রম, মানবপাচার, ইয়াবা ব্যবসা, নিজেদের মধ্যে হানাহানি, ডাকাতি, অপহরণ কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) গোপনে মিয়ানমার থেকে শিশু সন্তানসহ এক রোহিঙ্গাকে বাংলাদেশে পাচার করেছে দালালরা। দালালদের মাধ্যমে বাংলাদেশের কক্সবাজারের টেকনাফ উপজেলায় আসে ওই দুই রোহিঙ্গা। রোহিঙ্গার মায়ের নাম জুলেখা। জুলেখা টেকনাফের ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১১ ব্লকে বসবাস করছেন।

জানা যায়, শনিবার মায়ানমার মংডু থানা থেকে হস্তচালিত নৌকা দিয়ে দালালদের সহযোগিতায় একজন রোহিঙ্গা তার চার বছরের একটি সন্তানসহ শাহপরীর দ্বীপে এসে উঠেন। পরবর্তীতে ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত তার মা জুলেখার নিকট চলে আসেন।

এর আগের দিন শুক্রবার (১০ সেপ্টেম্বর) কক্সবাজারের টেকনাফ উপজেলার ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে দুশ মোহাম্মদ (৩২) নামের এক রোহিঙ্গাকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

অপহৃত রোহিঙ্গা ওই উপজেলার শালবাগানের ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই/৯ ব্লকের ছাব্বির আহমদের ছেলে।

জানা যায়, গত শুক্রবার ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় নুর মোহাম্মদের বাসায় বেড়াতে এলে দুশ মোহাম্মদকে অপহরণ করে অজ্ঞাত সন্ত্রাসীরা।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক তাকে উদ্ধারের কার্যক্রম চলমান রয়েছে।

Related posts

অনলাইন ক্লাসে শিক্ষিকাকে বিয়ের প্রস্তাব ছাত্রের!

razzak

প্রেমিকার জন্য উপহার কিনতে ৩ যুবকের ডাকাতি

razzak

মাদকের ভিন্ন রূপ  এলএসডি, আইস এর ১৫টি গ্রুপ শনাক্ত

Irani Biswash

Leave a Comment

Translate »