অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র কোভিড ১৯ জাতীয় ব্রেকিং

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব এখনো রয়েছে। কয়েকদিন ধরে আক্রান্ত ও মৃত্যু কিছুটা কমলেও গত একদিনে তা আবার বেড়েছে। এই সময়ে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৯ হাজার ১৬৩ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭০ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৭৮ লাখ ২৬ হাজার ৩৭০ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৮৩ হাজার ৯৭৭ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৪৪ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ১ লাখের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৬ লাখ ৩৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ৪৮৬ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৮০ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৪ হাজার ২৭৮ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৬৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২৭৭ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১০৯ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১৭ হাজার ৪ জন। এদের মধ্যে ১৪৩২ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠানো শুরু করেছে দেশগুলো। বাংলাদেশ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছে।

Related posts

কানাডায় পরিত্যক্ত আবাসিক স্কুল থেকে বাচ্চাদের দেহাবশেষ উদ্ধার

Irani Biswash

নিউজিল্যান্ডের বিপক্ষে যেমন হতে পারে টাইগার একাদশ

razzak

অস্ট্রেলিয়ায় বুশফায়ার নিয়ন্ত্রণের বাইরে : ৮০ কিলোমিটার দৈর্ঘ্য জুড়ে আগুন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »