অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যু আরও কমেছে

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও নাকাল। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যু। চলতি সপ্তাহের শুরু থেকে সংক্রমণ ও মৃত্যু ওঠানামা করছে। তবে কয়েক দিন ধরে আক্রান্ত ও মৃত্যু কমছে। সোমবার (২০ সেপ্টেম্বর) মৃত্যু ও শনাক্ত আরও কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৬ হাজার ৬৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৯২০ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ৫ হাজার ৩৮৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৬৪২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৫৯ লাখ ৩ হাজার ৬৮৫ জন।

এর আগে, রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৭৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৭৮৪ জন। আর শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৮ হাজার ৪৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৮৮৭ জন। তার আগের দিন শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মারা গিয়েছিলেন ১০ হাজার ৩৫৩ জন এবং আক্রান্ত হয়েছিলেন ৫ লাখ ৬৮ হাজার ৪৫২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ৯০৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৮৮০ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ১৬৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১২ লাখ ৩৯ হাজার ৭৮৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৭৮৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৪ লাখ ২৯ হাজার ৭৪৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ২০৩ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৭৪ হাজার ৯২৮ জন। মারা গেছেন এক লাখ ৯৮ হাজার ২১৮ জন।

Related posts

বঙ্গবন্ধুর পরিবারকে নিরাপত্তা দেবে এসএসএফ, সংসদে বিল পাস

razzak

৬ মাসের মধ্যে ৩০০ কোটি ডলার চায় শ্রীলঙ্কা

razzak

সবাই ভাবত খারাপ কাজ করি: এনা সাহা

razzak

Leave a Comment

Translate »