অক্টোবর ৫, ২০২২
MIMS 24
খেলাধুলা

অখ্যাত ক্লাবের কাছে রিয়ালের হার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এবারই প্রথম খেলতে এসেছে শেরিফ। এটি যে দেশের ক্লাব, বিশ্ব মানচিত্রে তাদের খুঁজে পাওয়া যাবে না। কারণ শেরিফের মূল দেশ ট্রান্সনিস্ট্রিয়াকে কোন দেশ, ফিফা বা উয়েফা কেউই স্বীকৃতি দেয়নি। এমন দেশের অখ্যাত ক্লাবের কাছে হারের স্বাদ পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দল রিয়াল মাদ্রিদ।

নিজেরা স্বীকৃতি না পাওয়ায় মালদোভার লিগে খেলে শেরিফ। সেখানে সাফল্যের পর চলতি মৌসুমেই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে এসেছে ক্লাবটি। প্রথম ম্যাচেই শাখতার দোনেৎস্ককে হারিয়েছিল নবাগতরা। আর মঙ্গলবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদের জয় ২-১ ব্যবধানে।

অবশ্য ম্যাচজুড়ে আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদের। ঘরের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে লস ব্লাঙ্কোসরা প্রতিপক্ষের পোস্টে মোট ৩১টি শট নিয়েছে। যার মধ্যে লক্ষ্যে ছিল ১১টি। এমনকি ৭৬ শতাংশ বল দখলে ছিল তাদেরই। কিন্তু কাজের কাজ গোল করেছে শেরিফ।

ম্যাচের ২৫তম মিনিটেই রিয়ালকে চমকে দিয়ে এগিয়ে যায় শেরিফ। এরপর ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। জয়ের জন্য তখন বেশ কিছু পরিবর্তন আনেন রিয়াল কোচ।

প্রথমেই দুই ফুলব্যাককে তুলে নেন কার্লো আনচেলত্তি। ক্যাসেমিরো, হ্যাজার্ডদেরও বদলি করেন। মাঠে নামান আক্রমণভাগের খেলোয়াড়। তাতে খেলায় নিজেদের প্রভাব বাড়লেও গোল পাওয়া হয়নি রিয়ালের।

উল্টো ম্যাচের ৮৯তম মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে রিয়াল মাদ্রিদ। যা শোধ করতে না পারলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। অন্যদিকে শেরিফ পায় স্মরণীয় এক জয়।

উল্লেখ্য, ১৯৯০ সালে সোভিয়েত ইউনিয়নের বিভাজনের সময় মলদোভার অংশ হওয়ার কথা ছিল ট্রান্সনিস্ট্রিয়ার। কিন্তু তারা নিজেদেরকে রাশিয়ান দাবি করে ঐতিহ্যকে বাঁচানোর জন্য ২ বছর যুদ্ধ করে। যেই যুদ্ধের শেষটা হয় ১৯৯২ সালে। যার মাধ্যমে নতুন দেশ হিসেবে জন্ম নেয় ট্রান্সনিস্ট্রিয়া।

Related posts

শ্রীলংকার কাছে ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় বাংলাদেশের

Mims 24 : Powered by information

আইপিএল খেলতে ভারত গেলেন সাকিব আল হাসান

Mims 24 : Powered by information

নাটকের অবসান! অস্ট্রেলিয়া ছাড়লেন জোকোভিচ

razzak

Leave a Comment

Translate »