অক্টোবর ১, ২০২২
MIMS 24
এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় স্বাস্থ্য

করোনায় যেন অন্য চিকিৎসা ব্যাহত না হয়: রাষ্ট্রপতি

করোনাভাইরাসের রোগীদের দিকে নজর দিতে গিয়ে অন্য রোগের চিকিৎসা সেবা যাতে ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দেখা করতে গেলে রাষ্ট্রপতি একথা বলেন।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সী জালাল উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, সাক্ষাতের সময় রাষ্ট্রপতি করোনা মোকাবিলায় বিএসএমএমইউর ভূমিকার প্রশংসা করেন এবং চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। এ সময় তিনি করোনা চিকিৎসার জন্য অন্য রোগের চিকিৎসা যাতে ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলেন।

রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে রোগ নির্ণয়, চিকিৎসা সেবা এবং রোগী ও স্বজনদের প্রতি সেবা প্রদানকারীদের আচরণের ক্ষেত্রে সর্বোচ্চ আস্থা ও স্বস্তির জায়গায় পরিণত করতে হবে।

বিএসএমএমইউকে চিকিৎসা, শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক মানে উন্নীত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

সাক্ষাতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান উপাচার্য।

বিএসএমএমইউ প্রতিনিধি দলে ছিলেন প্রো-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ ও পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।

Related posts

দেশের প্রথম জুয়েলারি এক্সপো শুরু

razzak

স্বাস্থ্য অধিদফতরের ডিজি’র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

Irani Biswash

আইডিআরএ চেয়ারম্যানসহ ছয় কর্মকর্তাকে দুদকে তলব

razzak

Leave a Comment

Translate »