অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

মমতার ভাগ্য নির্ধারণ হবে আজ

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনের উপ-নির্বাচনে ভোট আজ। সকাল ৮টায় শুরু হবে ভোটগ্রহণ। এরই মধ্যে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

এ আসনে নির্ধারণ হবে মমতার ভাগ্য। ভোটের আগের দিন বিজেপির পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু হবে কি-না তা নিয়ে সংশয় প্রকাশ করা হয়েছে। ভবানীপুর ছাড়াও মুর্শিদাবাদ জেলার জঙ্গীপুর ও সামশেরগঞ্জ বিধানসভা আসনেও আজ ভোটগ্রহণ।

দক্ষিণ কলকাতার ভবানীপুর আসনের মোট ভোটারের সংখ্যা ২ লাখ ২৫ হাজার। অবাঙালি, সংখ্যালঘু মুসলিম ও বাঙালি হিন্দু ভোটার মিশ্রিত এই আসনটি মূলত উচ্চবিত্তদের এলাকা বলে পরিচিতি।

গত ১৫ বছরে ৩টি বিধানসভা আর দুটি লোকসভার মোট ভোট দেয়ার হার পর্যালয়োচনায় দেখা যায়, ৪০ শতাংশের মতো ভোট পড়েছে।বুধবার থেকে শুরু হওয়া তুমুল বৃষ্টিপাত বৃহস্পতিবারও চলবে।

এতে কমতে পারে ভোটার সংখ্যা। তবে অনেক ভোটারই বলেছেন বৃষ্টি হলেও ভোট দিতে যাবেন তারা।তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রিওয়ালের মধ্যেই মূল লড়াই হবে।

তবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসও। আর সুষ্ঠু ভোট হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছে গেরুয়া শিবির।বৃহস্পতিবার কোভিড বিধি মেনেই সকাল ৭টা থেকে ভবানীপুর আসন ছাড়াও জঙ্গীপুর ও সামশেরগঞ্জ আসনে ভোটগ্রহণ চলবে।

Related posts

দুই বছর আগে মারা যাওয়া নারীর খোঁজ নেননি কেউ, কঙ্কাল উদ্ধার

razzak

যুক্তরাজ্যের সঙ্গে প্রতিরক্ষা আলোচনা বাতিল করল ফ্রান্স

razzak

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হওয়া নিয়ে যা বলছে যুক্তরাজ্য

razzak

Leave a Comment

Translate »