অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় প্রবাস কথা ব্রেকিং

মালয়েশিয়ায় গভীর রাতে অভিযানে ৯৫ বাংলাদেশিসহ আটক তিন শতাধিক

গভীর রাতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসী আটকের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় দিবাগত রাত ১২টায় তাদের আটক করা হয়। এদের মধ্যে অন্তত ৯৫ জন বাংলাদেশি রয়েছেন।

মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ জানিয়েছেন, জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিবাসন বিভাগ এ অভিযান চালায়। এ সময় ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়।

অধিকতর তদন্তের জন্য আটকদের সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। খায়রুল দাউদ বলেন, তাদের বৈধ কাগজপত্র নেই। যেসব বিদেশিকে আটক করা হয়েছে তাদের অধিকাংশই নির্মাণশ্রমিক। কেউ কেউ ব্যবসায়ী।

তিনি জানান, আটকদের মধ্যে ৯৫ জন বাংলাদেশি রয়েছেন। ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। এছাড়া মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন এবং ভিয়েতনামের ৬ জন পুরুষ ও সাতজন নারী রয়েছেন।

খায়রুল দাজেমি দাউদ সাংবাদিকদের বলেন, আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এসব অভিবাসীরা স্বাস্থ্যবিধি মানেন না। তাদের বসবাসের স্থান ঘনবসতিপূর্ণ। এ এলাকায় আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানা হয়নি।

তিনি বলেন, আইন না মানায় আটক শ্রমিকদের নিয়োগকারীদেরকে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। এর আগেও নিয়োগদাতাদের তিন লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছিল।

 

 

 

 

Related posts

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে নায়ক আলমগীর

Irani Biswash

রফতানির পালে নতুন হাওয়া

razzak

ইলন মাস্কের বিরুদ্ধে বিমানবালাকে কুপ্রস্তাবের অভিযোগ

razzak

Leave a Comment

Translate »