সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

তিউনিশিয়ায় প্রেসিডেন্ট সাঈদের সমর্থনে হাজারো মানুষের সমাবেশ

তিউনিশিয়ায় প্রেসিডেন্ট কায়েস সাঈদের সমর্থনে হাজার হাজার মানুষ রাজধানী তিউনিসে মিছিল সমাবেশ করেছেন। এ সময় তারা দেশের রাজনৈতিক ব্যবস্থায় পরিবর্তন আনার দাবি জানান। সমাবেশে যোগ দেয়া লোকজন নতুন সরকার গঠনেরও আহ্বান জানিয়েছেন।

রোববার রাজধানীর কেন্দ্রস্থলে অন্তত আট হাজার লোক সমবেত হন। এ সময় তারা তিউনিশিয়ার জাতীয় পতাকা এবং নানা ধরনের প্ল্যাকার্ড বহন করেন। সমাবেশে যোগ দেয়া লোকজন দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আন-নাহদার সমালোচনা করেন। তারা বলেন, আমরা জাতীয় সংসদ ভেঙে দিতে প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানায় এবং গত এক দশক ধরে যাদের কারণে জনগণ ভোগান্তির শিকার হয়েছে তাদেরকে জবাবদিহিতার আওতায় আনতে হবে।

সমাবেশে যোগ দেয়া লোকজনের কেউ কেউ প্রেসিডেন্ট কায়েস সাঈদকে পরিচ্ছন্ন প্রেসিডেন্ট হিসেবে আখ্যা দিয়ে বলেন, তিনি গণতন্ত্র পুনর্বহালের চেষ্টা করছেন। রাজধানী ছাড়াও তিউনিশিয়ার বিভিন্ন শহরে প্রেসিডেন্ট কায়েস সাঈদের সমর্থনে একই ধরনের সমাবেশ হয়েছে।

এর আগে গত দুই সপ্তাহ ধরে প্রেসিডেন্টের বিরুদ্ধে রাজধানী তিউনিশিয়ায় বিরোধীদের বিক্ষোভ সমাবেশ হয়েছে। এরপর আজ তার পক্ষে সমাবেশে হলো।

২০১৯ সালে কায়েস সাঈদ তিউনিশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন। গত ২৫ জুলাই তিনি দেশটির সংসদ অধিবেশন অনির্দিষ্টকালের জন্য স্থগিত এবং প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেন।

Related posts

আলাবামায় সামরিক প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

Mims 24 : Powered by information

অবশেষে ভারত মহাসাগরে চীনা রকেটের ধ্বংসাবশেষ

Irani Biswash

হিলি বন্দরে খালাসের অপেক্ষায় ১০ হাজার টনের ২৩০ ট্রাক

razzak

Leave a Comment

Translate »