অক্টোবর ১, ২০২২
MIMS 24
খেলাধুলা

কাতারকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি রোনালদোদের

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সহজ জয় পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। কাতারকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল সেলেকাওরা।

টানা তিন ম্যাচ জিতে বেশ ফুরফুরে মেজাজে ছিল পর্তুগাল। বিশ্বকাপ বাছাইয়েও ‘এ’ গ্রুপে আছে শীর্ষে। ৫ ম্যাচে ৪ জয় আর ১ ড্রয়ে তাদের পয়েন্ট ১৩। কিন্তু এখনও মূল পর্বে জায়গা পাকা হয়নি। গত ৫ বিশ্বকাপে খেললেও আশানুরূপ পারফরম্যান্স উপহার দিতে পারেনি সেলেকাওরা। তবে এবার আত্মবিশ্বাসে বলীয়ান রোনালদো বাহিনী।

সেই আত্মবিশ্বাস নিয়েই প্রীতি ম্যাচে শনিবার (৯ অক্টোবর) ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের মুখোমুখি হয় পর্তুগাল। দুই ম্যাচ পর এদিন জাতীয় দলের হয়ে মাঠে নামেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের শুরু থেকেই কাতারকে চেপে ধরে রোনালদোর বাহিনী। একের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখে অতিথিদের। বেশ কিছু সুযোগও পায় সেলেকাওরা। তবে ফিনিশিংয়ের অভাব আর প্রতিপক্ষ গোলরক্ষকের প্রতিরোধে বারবারই হতাশ হতে হয়েছে তাদের।

অবশেষে ৩৭তম মিনিটে লিড পায় পর্তুগাল। দিয়াগো দালোতের হেড কাতার ডিফেন্ডাররা আটকালেও ভুল করেননি রোনালদো। গোলপোস্টের সামনে বল পেয়ে সহজেই জালে পাঠান সিআরসেভেন। দেশের হয়ে এ নিয়ে ১১২টি গোল হল তার। আন্তর্জাতিক ফুটবলেও তিনি এখন সর্বোচ্চ গোলদাতা। মাসখানেক আগেই পেরিয়েছেন ১০৯ গোল করা ইরানের আলী দায়িকে।

 

বিরতির পর ম্যাচের ৪৮তম মিনিটে আবারো কাতারের জালে কাঁপন ধরায় পর্তুগাল। এবার স্কোরখাতায় নাম লেখান লিলে ডিফেন্ডার জোসে ফন্তে। ম্যাচের পরের সময়টুকু বল নিজেদের দখলে রাখলেও ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি পর্তুগাল। তবে শেষ মিনিটে গিয়ে পাওয়া সুযোগ কাজে লাগায় তারা। রাফায়েল লেওয়াওর অ্যাসিস্টে আন্দ্রে সিলভা খুজেঁ নেন জালের ঠিকানা। তাতেই জয় নিশ্চিত হয় সান্তোসের দলের।

Related posts

অর্ধেক বেতন নিতে সম্মত মেসিকে কেন রাখতে পারল না বার্সেলোনা?

razzak

রাশিয়াকে ফুটবল থেকে বহিষ্কার করল ফিফা ও উয়েফা

razzak

পিতৃত্বকালীন ছুটি চেয়ে বিসিবির কাছে চিঠি পাঠিয়েছে সাকিব

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »