অক্টোবর ৫, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

অস্ট্রিয়ার চ্যান্সেলরের পদত্যাগ

দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরুর পর জোট সরকার বাঁচাতে পদত্যাগ করেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ পদত্যাগ করেছেন।। রোববার (১০ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি, আলজাজিরা ও বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে পদত্যাগের পর চ্যান্সেলরের দায়িত্ব নেওয়ার জন্য অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী আলেক্সান্ডার স্ক্যালেনবার্গের নাম প্রস্তাব করেছেন সেবাস্টিয়ান কুর্জ।

বিবিসি জানিয়েছে, অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জের দল কনজারভেটিভ ওভিপি পিপলস পার্টির সঙ্গে সম্পর্কিত বেশ কয়েকটি স্থানে সম্প্রতি অভিযান পরিচালনা করে দেশটির নিরাপত্তা বাহিনী। এরপরই চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জসহ আরও ৯ জনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হয়।

সেবাস্টিয়ান কুর্জের বিরুদ্ধে অভিযোগ- তিনি সরকারি অর্থ ব্যবহার করে অস্ট্রিয়ার একটি ট্যাবলয়েড পত্রিকায় নিজের সম্পর্কে ইতিবাচক সংবাদ প্রকাশ নিশ্চিত করেছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন সেবাস্টিয়ান কুর্জ।

এদিকে দুর্নীতির এসব অভিযোগ সামনে আসার পরই অস্ট্রিয়ার ক্ষমতাসীন দল কনজারভেটিভ ওভিপি পিপলস পার্টির জোটসঙ্গী গ্রিন পার্টি অনেকটা বেকে বসে। দলটি জানায়, অস্ট্রিয়ার চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালনের যোগ্যতা হারিয়েছেন সেবাস্টিয়ান কুর্জ। এরপরই সেবাস্টিয়ান কুর্জের নেতৃত্বাধীন জোট সরকার কার্যত ভাঙনের দ্বারপ্রান্তে পৌঁছে যায়।

এই পরিস্থিতিতে সামনের সপ্তাহে পার্লামেন্টে সেবাস্টিয়ান কুর্জের বিরুদ্ধে অনাস্থা ভোট আনতে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা শুরু করে গ্রিন পার্টি। পরে জোট বাঁচাতে পদত্যাগ করেন সেবাস্টিয়ান কুর্জ।

Related posts

বিকেলে বসছে সংসদ অধিবেশন

razzak

জাতিসংঘে আফগানিস্তান নিয়ে বিশ্বকে সতর্ক করলেন মোদি

razzak

কবি সুফিয়া কামাল ছিলেন নারী আন্দোলনের পথিকৃৎ

razzak

Leave a Comment

Translate »