অক্টোবর ১, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৫ হাজার ৫শর বেশি মৃত্যু

মহামারি করোনার ধাক্কা সামলাতে টিকা চলে এলেও বিশ্বের প্রায় সব দেশেই কমবেশি মৃত্যু হচ্ছে। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও বিপর্যস্ত। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১১ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৭১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৬৭২ জন।
এর আগে রোববার (১০ অক্টোবর) বিশ্বে মৃত্যু হয়েছিল ৫ হাজার ৫০৬ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ জন।
এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার ১৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৫৭ লাখ ৯১ হাজার ৩১০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৫৮ জনের।
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৬২১ জনের।

Related posts

বিশ্বের সবচেয়ে বড় ও শক্তিশালী টেলিস্কোপের মহাকাশ যাত্রা

razzak

জ্বালানি বাজার খুঁজতে আফ্রিকা সফরে ওলাফ শলজ

razzak

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট

Irani Biswash

Leave a Comment

Translate »