সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া খেলাধুলা

টাকার জোরে বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছে ভারত: ইমরান খান

ভারতের অর্থ আছে, তাই বিশ্ব ক্রিকেট তারাই নিয়ন্ত্রণ করছে বলে মন্তব্য করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

সম্প্রতি নিউজিল্যান্ড ও ইংল্যান্ড দলের পাকিস্তান সফর বাতিলের জন্য ভারতকে দোষারোপ করে পাকিস্তান। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিলের পেছনে ভারতের হাত আছে বলে মনে করে পাকিস্তান। ইমরানের মতে, ভারতের বিপুল অর্থ আছে, তারাই ক্রিকেট নিয়ন্ত্রণ করছে।

‘মিডল ইস্ট আই’কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান বলেন, অর্থ এখন অনেক বড় একটা বিষয়। এটা খেলোয়াড়দের জন্যও যেমন সত্যি, ক্রিকেট বোর্ডগুলোর জন্যও সত্যি। আর সবাই জানে ভারতের বিপুল অর্থ আছে। ভারতীয় ক্রিকেট বোর্ড অনেক ধনী। তাই বলা যায়, ভারতই ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছে।

ইমরানের মতে পাকিস্তানের সঙ্গে ইংল্যান্ড যা করেছে কখনোই সেটা ভারতের সঙ্গে করতে পারতো না। তিনি বলেন, এই জায়গায় ভারত থাকলে তারা এমন করার সাহসও পেত না। কারণ সেখানে বিপুল পরিমান অর্থের ব্যাপার থাকতো। এ কাজটা করে ইংল্যান্ড নিজেরাই নিজেদের ছোট করেছে।

এদিকে গত বছর করোনার সময় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আহ্বানে কয়েক মিলিয়ন ইউরোর টিভি স্বত্বের চুক্তির টাকা বাঁচাতে ইংল্যান্ড সফর করেছিলো পাকিস্তান। পাকিস্তান ঐ সফর না করলে, আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো ইংলিশরা। তখন ইংল্যান্ডের ডাকে সাড়া দিয়েছিল পাকিস্তান।

এ ব্যাপারে ইমরান বলেন, ইংল্যান্ড নিজেরাই নিজেদেরকে নিচে নামিয়েছে। আমি মনে হয় পাকিস্তানের দলগুলোর সঙ্গে খেলাটা এখনো অনুগ্রহ মনে করে ইংল্যান্ড। এর অন্যতম কারণ হলো অর্থ।

Related posts

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত আরও কমেছে

razzak

সেরা করদাতা সুবর্ণা-মিম

razzak

প্রথম অ্যাশেজ হেসে খেলে জিতে গেল অস্ট্রেলিয়া

razzak

Leave a Comment

Translate »