সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

পাঁচ সেনা নিহতের রেশ না কাটতেই কাশ্মীরে ফের সহিংসতা

আবারো উত্তপ্ত জম্মু কাশ্মীর। সন্ত্রাসীদের গুলিতে পাঁচ সেনা নিহতের রেশ কাটতে না কাটতেই তল্লাশি অভিযানের সময় অস্ত্রধারীদের গুলিতে দুই নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।

এদিকে কাশ্মীরিদের ওপর আক্রমণ এবং সীমান্তে অনুপ্রবেশ বন্ধ না করলে আবারো পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের হুঁশিয়ারি দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গত রোববার জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় সন্ত্রাসী হামলার পর এখনো সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে নিরাপত্তা বাহিনী।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) অভিযানের সময়ই সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি হয়। এতে বেশ কয়েকজন সেনা সদস্য আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুঞ্চ জেলায় তল্লাশি অভিযানের পাশাপাশি নিরাপত্তার স্বার্থে জম্মু-পুঞ্চ সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। টানা চারদিন ধরে সন্ত্রাসবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। তবে জঙ্গল এলাকা হওয়ায় সন্ত্রাসীদের খোঁজ পেতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

এদিকে সাধারণ কাশ্মীরিদের ওপর আক্রমণ এবং সীমান্তে অনুপ্রবেশ বন্ধ না করলে পাকিস্তানে আবারো সার্জিক্যাল স্ট্রাইকের হুঁশিয়ারি দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার গোয়ার ধরবান্দোরায় একটি অনুষ্ঠানে এ হুঁশিয়ারি দেন তিনি।

প্রধানমন্ত্রী মোদি ও সাবেক প্রতিরক্ষামন্ত্রী প্রয়াত মনোহর পর্রীকরের নেতৃত্বে সার্জিক্যাল স্ট্রাইক ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে আমরা এ বার্তাটুকু দিতে পেরেছিলাম যে আমাদের সীমান্ত এলাকায় কাউকে বরদাশত করা হবে না। অনেক সময় কথায় সমস্যা মেটে, কখনও প্রয়োজন হয় প্রত্যুত্তরের। প্রথম সার্জিক্যাল স্ট্রাইক প্রমাণ করেছিল আমরা এ সব বরদাশত করব না। এর থেকে শিক্ষা না নিলে এ রকম আরও হবে।

উরি, পঠানকোট এবং গুরুদাসপুরে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত।

Related posts

নতুন রেলপথ নির্মানে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ জার্মানির

Irani Biswash

শ্বশুরবাড়ির জন্য রান্না করে ক্যাটরিনার চমক

razzak

সমৃদ্ধির জন্য শক্তিশালী যুব নেটওয়ার্ক গড়তে রাষ্ট্রপতির আহ্বান

razzak

Leave a Comment

Translate »