অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া জাতীয়

সোনা চোরাচালান মামলায় ব্যবসায়ীর ১৪ বছরের জেল

কুষ্টিয়ায় সোনা চোরাচালান মামলায় নির্মল দত্ত নামে এক ব্যবসায়ীকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত নির্মল দত্ত কুষ্টিয়া শহরের আমলাপাড়ার মনিন্দ্র নাথ দত্তের ছেলে। তিনি পেশায় স্বর্ণ ব্যবসায়ী।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১ মার্চ বিকেলে কুষ্টিয়া শহরে নির্মল দত্তের বাসায় তল্লাশি চালিয়ে তিনটি বড় ও আটটি ছোট কাটা সোনার বার উদ্ধার করে র‍্যাব-১২। ঐ সময় নির্মল দত্তকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত সোনার ওজন ৩৮৭ দশমিক ৬৫ গ্রাম। ঐ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন র‍্যাব-১২ কুষ্টিয়া সিপিসির ডিএডি মুজিবুর রহমান। ঐ মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ১৩ মার্চ নির্মল দত্তকে একমাত্র অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে পুলিশ।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, দীর্ঘ বিচার কাজ শেষে ১০ জনের সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে রোববার (১৭ অক্টোবর) আসামি নির্মল দত্তকে ১৪ বছরের কারাদণ্ড ও তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন বিচারক। পরে আসামিকে কারাগারে পাঠানো হয়।

Related posts

২০০ কোটি টাকার প্রতারণা, বিমানবন্দরে বলি অভিনেত্রী জ্যাকুলিন আটক

razzak

ডিএমপি সহকারী পুলিশ কমিশনারদের বদলি

Irani Biswash

সনির নামে বুয়েটে হল

razzak

Leave a Comment

Translate »