সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
খেলাধুলা

এক নজরে টাইগারদের সুপার টুয়েলভে সূচি

টি-২০ বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়ে গ্রুপে সবার আগে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে টাইগাররা। তবে হতাশা কিছুটা তো রয়েছেই মাহমুদউল্লাহ বাহিনীর। নিজেদের প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ।

আর তাই বি গ্রুপে দ্বিতীয় হয়ে বাংলাদেশ উঠেছে সুপার টুয়েলভে। আর কোনো ম্যাচ না হেরে স্কটল্যান্ড হয়েছে প্রথম। সে কারণে গ্রুপ-১ এ খেলতে হবে টাইগারদের। আর বি গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া স্কটল্যান্ড খেলবে গ্রুপ-২ এ।

সুপার টুয়েলভের গ্রুপ-১ এ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও এ গ্রুপের চ্যাম্পিয়ন দল। এখনো জানা যায়নি এ গ্রুপের চ্যাম্পিয়ন কারা। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ২০১৪ সালে চ্যাম্পিয়ন দল শ্রীলংকাই হবে এ গ্রুপের টেবিল টপার। আর এ গ্রুপের চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে বাংলাদেশের সুপার টুয়েলভ মিশন।

আগামী রোববার বাংলাদেশ সময় বিকেল ৪টায় এ গ্রুপের চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে বি গ্রুপের রানার্সআপ দল বাংলাদেশ। ওমান পর্ব শেষ করে আমিরাতে গিয়ে শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি খেলবে টাইগাররা।

তবে সেমিফাইনালে উঠতে না পারলে আগামী ৪ নভেম্বরই শেষ হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ। আর নকআউটে নাম লেখালে আরো দীর্ঘায়িত হবে কোটি কোটি টাইগার ভক্তের স্বপ্ন।

এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশের সুপার টুয়েলভের সূচি

২৪ অক্টোবর – প্রতিপক্ষ এ১ (শ্রীলংকা), বিকেল ৪টা (শারজাহ)
২৭ অক্টোবর – প্রতিপক্ষ ইংল্যান্ড, রাত ৮টা (আবুধাবি)
২৯ অক্টোবর – প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, বিকেল ৪টা (শারজাহ)
২ নভেম্বর – প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, রাত ৮টা (আবুধাবি)
৪ নভেম্বর – প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বিকেল ৪টা (দুবাই)

Related posts

লা লিগা মৌসুমের প্রথম এল ক্লাসিকোর তারিখ নির্ধারন

Irani Biswash

তামিম ইকবালের নেতৃত্বে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ

Mims 24 : Powered by information

পরাজয় দিয়ে শুরু হলো পাকিস্তানের নিউজিল্যান্ড সফর

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »