অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র খেলাধুলা ব্রেকিং

স্কটল্যান্ডকে ১৩০ রানে হারিয়ে ইতিহাস গড়ল আফগানিস্তান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন ম্যাচ জয়ের পর অবশেষে হারের স্বাদ পেল স্কটল্যান্ড। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের ১৩০ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা।

আফগানদের দেওয়া ১৯১ রানের টার্গেট তাড়া কারতে নেমে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে তারা। মুজিব ৫ টি ও রশিদ খান ৪টি উইকেট নেন। টি-টোয়েন্টিতে এটি আফগানিস্তানের সবচেয়ে বড় জয়।

এর আগে, দুই আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ উড়ন্ত সূচনা এনে দেন। ৫৪ রানের জুটি গড়ে শাহজাদ (২২) আউট হন। জাজাই সাজঘরে ফেরার আগে ৩০ বলে করেন ৪৪ রান।

১০ ওভারে আগফানিস্তানের রান ছিল ৮২। শেষ ১০ ওভারে তারা তোলে ১০৮ রান। এর পুরো কৃতিত্ব রহমানুল্লাহ গুরবাজ ও নাজিবুল্লাহ জারদানের। দুজনের ৫২ বলে ৮৭ রানের জুটি আফগানিস্তানকে বড় সংগ্রহ এনে দেন। ৩৭ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৬ রান করেন রহমানুল্লাহ। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে নাজিবুল্লাহ ৩৪ বলে করেন ৫৯ রান। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা।

অধিনায়ক মোহাম্মদ নবী শেষদিকে নেমে ৪ বলে ২ চারে তোলেন ১১ রান। বল হাতে স্কটল্যান্ডের হয়ে শাফইয়ান শরিফ ৩৩ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন জয় ডেভি ও মার্ক ওয়াট।

রান তাড়া করতে নেমে ২৮ রানেই তিন উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। সাজঘরে ফিরে গেছেন কাইল কোয়েতজার, কুলাম ম্যাকলয়েড ও ম্যাথু ক্রস। চতূর্থ ওভারে এই তিন উইকেটই পেয়েছেন স্পিনার মুজিব জাদরান।

Related posts

এটা বিপদ সংকেত : অধ্যাপক ড. আ ব ম ফারুক

razzak

ইন্দ্রমোহন রাজবংশী আর নেই

Irani Biswash

প্রেমে পড়েছেন আশা ভোঁসলে

Irani Biswash

Leave a Comment

Translate »