অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া জীবনধারা বাংলাদেশ

কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন আজ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ বৃহস্পতিবার বিকেলে কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন করবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর সম্মানে বাংলাদেশ সরকারের সহায়তায় কেন্দ্রটি স্থাপিত হচ্ছে।

আধুনিক ডিজিটাল সুবিধা-সমৃদ্ধ সংবাদ কেন্দ্রে কম্পিউটার, স্ক্যানার, প্রদর্শন হল, একটি লাইব্রেরি, একটি ওভারহেড প্রজেক্টর ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর বেশকিছু ডিজিটাল সম্ভার থাকবে।

এর আগে গত মাসে মন্ত্রী নয়াদিল্লীতে প্রেসক্লাব অব ইন্ডিয়া (পিসিআই)-এ ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’ উদ্বোধন করেন- যা ছিল দেশটিতে এ ধরনের প্রথম কেন্দ্র।

ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর বলেন, বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুর জন্ম শত-বার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উদযাপন উপলক্ষে এই মিডিয়া সেন্টারটি স্থাপন করছে।

তিনি বলেন, মিডিয়া সেন্টারটি উপ-মহাদেশের কিংবদন্তী রাজনৈতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি একটি সম্মান। সেন্টারটি নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পাশাপাশি বঙ্গবন্ধু সম্পর্কে জানতে সহায়ক হবে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে ক্লাব সদস্যদের অবদানের কথা তুলে ধরে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নামে এ ধরনের একটি কেন্দ্র প্রতিষ্ঠা- ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী এই ক্লাবের সদস্যদের স্বীকৃতি।

বাংলাদেশের তথ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে মিডিয়া সেন্টারটির উদ্বোধন উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বর্তমানে মন্ত্রী চার দিনের সরকারি সফরে পশ্চিম বাংলায় রয়েছেন। তিনি অন্যান্যদের মধ্যে পশ্চিম বাংলার রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করবেন।

Related posts

ফায়ারিং স্কোয়াডে নয় ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

razzak

প্রকৌশল জগতের এক বিস্ময় পদ্মা সেতু: শেখ হাসিনা

razzak

স্বজনদের কাছে পেয়ে আবেগাপ্লুত ১২ নাবিক-ক্রু

razzak

Leave a Comment

Translate »