অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় ব্রেকিং

বিসিএসসহ একদিনে ১৩ সরকারি প্রতিষ্ঠানের পরীক্ষা, চাকরিপ্রার্থীদের ক্ষোভ

বিসিএসসহ একইদিনে আরও অন্তত এক ডজন নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল (শুক্রবার)। এর মধ্যে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ৪ লাখের বেশি। একইদিনে এত প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা পড়ায় চাকরিপ্রার্থীরা বিপাকে পড়েছেন। টাকা খরচ করে আবেদনের পর এই সময়সূচির কারণে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ না থাকায় ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই।

শুক্রবার সকাল ১০টা থেকে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পিএসসি।এ বিসিএসে চার লাখ ৩৫ হাজার ১৯০টি আবেদন জমা পড়েছে।

আরও যে ১২টি প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও সংস্থার নিয়োগ পরীক্ষা শুক্রবার, সেগুলো হলো- বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার কয়েকটি পদের লিখিত পরীক্ষা সাতক্ষীরায় হবে। বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা নেওয়া হবে ঢাকায়। ৯টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হবে সকালে, একটি প্রতিষ্ঠানের দুপুরে ও চারটি প্রতিষ্ঠানের পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকালে। বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) একটি পদের ব্যবহারিক ছাড়া বাকি সবগুলো প্রতিষ্ঠানের লিখিত পরীক্ষা নেওয়া হবে।

Related posts

ক্যালিফোর্নিয়ায় চার্চে ভয়াবহ বন্দুক হামলা, বহু হতাহত

razzak

মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদর্শনে সারাদেশে ২১ মহাসমাবেশ হবে: ‍মুক্তিযুদ্ধমন্ত্রী

razzak

জুনের মাঝামাঝি খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

Irani Biswash

Leave a Comment

Translate »